টানা বৃষ্টিতে জলবন্দি অধিকাংশ ওয়ার্ড, সমস্যায় স্থানীয়রা

135

দিনহাটা: দীর্ঘসময় পেরিয়ে গেলেও প্রতিবছর বর্ষায় দিনহাটাবাসীর জলবন্দি হওয়ার দৃশ্যের এতটুকুও বদল হয়নি, বরং সময়ের সঙ্গে সঙ্গে বাসিন্দাদের দূর্ভোগ আরও বেড়েছে। স্বাভাবিকভাবে শনিবারের একটানা বৃষ্টিতেও এলাকার সেই চেনা ছবিই নজরে পড়ল। এদিন সকাল থেকে একটানা বৃষ্টিতে পুরসভার একাধিক এলাকা জলমগ্ন হয়ে পড়ে। ফলে কোথাও বাসিন্দারা জলমগ্ন রাস্তায় নিজ উদ্যোগে বাঁশ লাগিয়ে সাবধানতার বার্তা দেন আবার কোথাও জলে ডুবে থাকা টাইমকল থেকেই জল সংগ্রহ করার চিত্র নজরে আসে।

বাসিন্দাদের অভিযোগ, এই দৃশ্য নতুন নয় প্রতি বর্ষাতেই এই ছবি দেখা যায়। একটু ভারী বৃষ্টি হলেই জলমগ্ন হয়ে পড়ে একাধিক ওয়ার্ড। এনিয়ে এদিন বাসিন্দাদের একাংশ পুরসভার বিরুদ্ধে ক্ষোভও উগরে দেয়। পুরবাসিন্দা শুভাশিষ দাস জানান, এটা দিনহাটাবাসীর কাছে এক হতাশার চিত্র। দীর্ঘ সময় পেরিয়ে গেলেও পরিকল্পিতভাবে নিকাশি নালা গড়ে না ওঠায় এই দৃশ্য প্রতিবছরই দেখতে হয়। পুরসভা শহরের রাস্তাঘাট সম্প্রসারণ, উদ্যানের সৌন্দার্যায়ন, পথবাতি লাগানো সহ একাধিক উন্নয়নমূলক কাজ করেছে ঠিকই। কিন্তু বাসিন্দাদের দূর্ভোগ মেটাতে নিকাশি নিয়ে কোনও স্থায়ী পদক্ষেপ গ্রহণ করেনি।

- Advertisement -

এদিন একাধিক ওয়ার্ড পরিদর্শনে যান পুর প্রশাসক উদয়ন গুহ। সাফাইকর্মীদের দিয়ে নিকাশি নালার মুখগুলি পরিষ্কার করান। তিনি জানান, করোনার কারণে পুরসভার অর্থনৈতিক অবস্থা ভালো নয়। তাই এই মূহুর্তে নিকাশি নালা সংস্কার করা সম্ভব নয়।তবে পরিস্থিতি স্বাভাবিক সমস্যাও খুব শীঘ্রই সমাধান করা হবে।