ভ্যাকসিন না পেলে গ্যাসের ডেলিভারি বন্ধ রাখার হুশিয়ারি

88

শিশির গুহ, তুফানগঞ্জ: কোভিড পরিস্থিতিতে এখনও অনেকে ভ্যাকসিন পাননি। সেই তালিকায় রয়েছেন রান্নার গ্যাস ডেলিভারি বয়েরা। একপ্রকার জীবনের ঝঁকি নিয়েই তাদের পরিষেবা বহাল রাখতে হয়েছে। তবে গত কয়েকদিন ধরে তারা গ্যাস ডিস্ট্রিবিউটরদের কাছে দিব রেখেছেন ভ্যাকসিনের বিষয়ে। তাদের দাবি, কোভিড আবহে পরিষেবা স্বাভাবিক রাখার কাজ করে চললেও ভ্যাকসিন পাইনি। জীবনের ঝঁকি নিয়েই কাজ করতে হচ্ছে। দ্রুত আমাদের ভ্যাকসিন দেওয়া না হলে আমরা কাজে যোগ দেব না।

তুফানগঞ্জ শহরে গ্যাস সিলিন্ডার ডিস্ট্রিবিউট করেন মজনুর রহমান। তিনি জানান, আমরাও ফ্রন্ট লাইন ওয়ার্কার। অথচ আমরা এখনও ভ্যাকসিন পাই নি। আমাদেরও বাড়িতে লোক রয়েছে। আমরা সংক্রামিত বাড়ির লোকেদের সংক্রামিত হওয়ার আশঙ্কা থাকবে। আমরা বেশিরভাগ ডেলিভারি বয় গরীব। সংক্রামিত হলে ভালো করে চিকিৎসাটুকু করানো সম্ভব নয়। আমরা ভ্যাকসিন পাওয়ার দাবির কথা আমার গ্যাস ডিস্ট্রিবিউটরকে জানিয়েছি। ভ্যাকসিন না পেলে কাজ করব না।

- Advertisement -

কোচবিহার জেলা এলপিজি গ্যাস ডিস্ট্রিবিউটর এসোসিয়েশনের সম্পাদক তথা তুফানগঞ্জ শহরের গ্যাস ডিস্ট্রিবিউটর সুচিত্র দাস বলেন, ‘আমরা ডেলিভারি বয়েদের দাবির কথা শুনে আমাদের গ্যাসের যে আধিকারিক রয়েছেন তাঁর সাথে কথা বলেছি। গ্যাস সিলিন্ডার যারা বিলি করছেন তারাও ফ্রন্ট লাইন ওয়ার্কার। শুনেছি তিনি প্রশাসনের সাথে কথা বলেছেন। আগামী কয়েকদিনের মধ্যে আমরাও অ্যাসোসিয়েশনের তরফে জেলা শাসকের সাথে কথা বলব। ডেলিভারি বয়রা এখন কাজ না করলে সবাই অসুবিধায় পড়ব।এই সমস্যা শুধু তুফানগঞ্জের নয়। বিষয়টি প্রশাসনের ভেবে দেখা উচিৎ।

তুফানগঞ্জের মহকুমা শাসক কৌশিক সিনহা বলেন, ‘বিষয়টি আমার জানা নেই। তবে কেউ এই বিষয় নিয়ে দাবি সনদ দিতে চাইলে আসতে পারেন।’