কয়েক পশলা বৃষ্টিতেই জমছে জল, জামালদহ বাজারে পরিদর্শনে মন্ত্রী

147

জামালদহ: মাত্র কয়েক পশলা বৃষ্টি হলেই পাকা রাস্তার উপরে জমছে জল। এক-দু’দিনের নয়, বছরের পর বছর ধরে জামালদহ বাজারে এই সমস্যা অব্যাহত রয়েছে। ফলে ভোগান্তি চরমে উঠেছে স্থানীয়দের। তাদের অভিযোগ, সামান্য বৃষ্টি হলেই জামালদহ বাজারের ভুটান রোডের উপরে জল দাঁড়িয়ে যাচ্ছে। নিকাশি নালার ব্যবস্থা না থাকায় সেই জমা জল নামতে বেশ কয়েকদিন সময় লাগছে। ফলে যাতায়াতের ক্ষেত্রে মারাত্মক অসুবিধার সম্মুখীন হচ্ছেন এলাকার বাসিন্দারা।

এই পরিস্থিতিতে শনিবার জামালদহ বাজার পরিদর্শন করলেন মেখলিগঞ্জের বিধায়ক তথা রাজ্যের শিক্ষা দপ্তরের প্রতিমন্ত্রী পরেশচন্দ্র অধিকারী। সঙ্গে ছিলেন মেখলিগঞ্জের মহকুমাশাসক, মেখলিগঞ্জ মহকুমা পুলিশ আধিকারিক, মেখলিগঞ্জ থানার ওসি,পঞ্চায়েত সমিতির সদস্যা ভারতী রায় প্রমুখরা। পরেশবাবু জানিয়েছেন, জামালদহে বর্ষাকালে বৃষ্টির জল রাস্তায় জমে থাকে। ফলে একদিকে যেমন জলনিকাশি ব্যাহত হচ্ছে, অন্যদিকে তেমনি রাস্তায় যানবাহন চলাচলে বিঘ্নের সৃষ্টি হচ্ছে।

- Advertisement -

প্রশাসন সূত্রে জানা গিয়েছে, জামালদহ বাজার থেকে উছলপুকুরি হয়ে রানিরহাট পর্যন্ত বিস্তৃত রাস্তাটির আমূল সংস্কারের উদ্যোগ নেওয়া হয়েছে। প্রায় ১৩ কিলোমিটার দীর্ঘ এই রাস্তাটি পুননির্মাণের জন্য ২৩ কোটি ৮৩ লক্ষ ৫২ হাজার ৬৭২ টাকা খরচ ধরা হয়েছে। বর্তমানে জামালদহ বাজারের দিকে যে ভুটান রোডে জল জমার সমস্যা রয়েছে, সেই রাস্তাটিও ওই প্রকল্পে সংস্কারের আওতায় পড়েছে। রাস্তাটি পুননির্মাণের কারণে জামালদহ বাজার এলাকার বেশকিছু দোকানপাট ও বাড়িঘর সরাতে হবে বা আংশিক ভাঙা পড়বে বলে প্রশাসনিক সূত্রে জানা গিয়েছে।