প্রয়াত বিধানসভার ডেপুটি স্পিকার সুকুমার হাঁসদা

630

কলকাতা: প্রয়াত হলেন রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার ডক্টর সুকুমার হাঁসদা। বৃহস্পতিবার সকাল ১১:১৫ নাগাদ তিনি শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। ক্যান্সারের সমস্যা নিয়ে কলকাতার এক বেসরকারি হাসপাতালে ভরতি ছিলেন। ওই বেসরকারি হাসপাতাল সূত্রে খবর, প্রোস্টেটের সমস্যার জন্য হাসপাতালে ভর্তি হয়েছিলেন রাজ্য বিধানসভার ডেপুটি স্পিকার ডক্টর সুকুমার হাঁসদা। কর্কট রোগ আগেই থাবা বসিয়েছিল তাঁর শরীরে। চিকিৎসা চলাকালীন করোনা আক্রান্তও হন তিনি। বেশ কিছুদিন টানাটানির পর শেষমেশ হার মানলেন সুকুমার হাঁসদা। তাঁর মৃত্যুতে শোকস্তব্ধ রাজনৈতিক মহল।

- Advertisement -

এদিন টুইটে শোকপ্রকাশ করেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। সুকুমার হাঁসদার আত্মার শান্তি কামনা করেন। শোকস্তব্ধ পরিজনদের সমবেদনাও জানান।

সুকুমার হাঁসদার বাবা সুবোধ হাঁসদা কংগ্রেসের আমলে কেন্দ্রীয় কয়লামন্ত্রী ছিলেন। বাড়িতে রাজনীতির পরিবেশেই বেড়ে ওঠা সুকুমারবাবুর। তবে ছাত্রজীবন শেষ করে সুকুমারবাবু রোগীদের সেবায় মনোনিবেশ করেছিলেন। ঝাড়গ্রাম হাসপাতালের চিকিৎসক ছিলেন তিনি। এরপর তৃণমূলের আমলে তিনি রাজনীতির আঙিনায় পা রাখেন।

২০১১ সালে ঝাড়গ্রাম বিধানসভার বিধায়ক হন ডক্টর সুকুমার হাঁসদা বাংলার পশ্চিমাঞ্চল উন্নয়নমন্ত্রী হিসেবে তাঁকে নিয়োগ করেছিলেন খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরে ২০১৯ সালের লোকসভা নির্বাচনের পর ডেপুটি স্পিকার হিসেবে নিয়োগ করা হয় সুকুমার হাঁসদাকে। তবে এদিন তাঁর মেয়াদ শেষ হওয়ার আগেই প্রয়াত হলেন এই আদিবাসী নেতা।