করোনা যোদ্ধাদের সম্মানে ডক্টরস ডে’তে ছুটি ঘোষণা মুখ্যমন্ত্রীর

440
ফাইল ছবি

কলকাতা: ‘ডক্টরস ডে’ উপলক্ষ্যে ১ জুলাই রাজ্যে সরকারি ছুটি ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী। দেশ ও রাজ্যে করোনা মোকাবিলায় সামনে থেকে লড়ছেন চিকিৎসক, নার্স সহ অন্য স্বাস্থ্য কর্মীরা। তাই কোভিড ১৯ যোদ্ধাদের সম্মান জানাতে ১ জুলাই ছুটি ঘোষণা করা হয়েছে বলে সোমবার টুইটে জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। পাশাপাশি করোনা যোদ্ধাদের সম্মান জানাতে সারা দেশেই যাতে ‘ডক্টরস ডে’তে ছুটি ঘোষণা করা হয় সেই আবেদন কেন্দ্রের কাছে জানিয়েছেন তিনি।

সারাদেশে এখনও পর্যন্ত ৫ লক্ষ ৪৮ হাজার ৩১৮ জন করোনা আক্রান্ত হয়েছেন। মৃত্যু হয়েছে ১৬ হাজার ৪৭৫ জনের। ৩ লক্ষ ২১ হাজার ৭২৩ জন ইতিমধ্যেই সুস্থ হয়ে উঠেছেন। অ্যাকটিভ কেস ২ লক্ষ ১০ হাজার ১২০টি। অন্যদিকে, রাজ্যেও সংক্রামিতের সংখ্যা লাফিয়ে বাড়ছে। সোমবার পশ্চিমবঙ্গ সরকারের তরফে প্রকাশিত কোভিড ১৯ বুলেটিনে জানানো হয়েছে, রাজ্যে এখনও পর্যন্ত ১৭ হাজার ৯০৭ জন করোনা আক্রান্ত হয়েছেন।

- Advertisement -

দেশকে করোনা মুক্ত করতে চিকিৎসক, নার্স সহ অন্য স্বাস্থ্য কর্মীরা দিন রাত পরিশ্রম করছেন। করোনা আক্রান্তদের সুস্থ করে তুলতে নিজেদের জীবন বাজি রেখে কাজ করছেন তাঁরা। করোনা যোদ্ধাদের সম্মান জানাতেই মুখ্যমন্ত্রী ডক্টরস ডে’তে ছুটি ঘোষণা করেছেন।

উল্লেখ্য, পশ্চিমবঙ্গের দ্বিতীয় মুখ্যমন্ত্রী তথা ভারতরত্ন ডাঃ বিধানচন্দ্র রায়ের জন্মদিন উপলক্ষ্যে প্রতিবছর ১ জুলাই দিনটি দেশে ‘ডক্টরস ডে’ হিসেবে পালিত হয়।