এবার সঙ্গী পাবেন, আশাবাদী অভিনব

নয়াদিল্লি : অলিম্পিকে সোনাজয়ী শেষ ভারতীয়। অলিম্পিকে ব্যক্তিগত ইভেন্টে সোনাজয়ী একমাত্র ভারতীয়।

১৩ বছর পর এই তালিকায় আরও নাম জুড়বে, আশাবাদী শ্যুটার অভিনব বিন্দ্রা। টোকিও অলিম্পিকের আগে তাঁর বক্তব্য, এবার আমাদের প্রতিনিধি দল দেখে আমি বেশ উৎসাহী। আশা করছি এবার একাধিক অ্যাথলিট সোনা জিতে ফিরবেন। প্রত্যেক অ্যাথলিট সারাজীবন এই স্বপ্ন দেখে। আর এবছর ওদের দেখে সত্যিই আত্মবিশ্বাসী মনে হচ্ছে। বিন্দ্রার পর একাধিক রুপো ও ব্রোঞ্জ পদক এলেও সোনাজয়ীর তালিকায় নাম ওঠেনি কোনও ভারতীয়।

- Advertisement -

বেজিং অলিম্পিকে ১০ মিটার এয়ার রাইফেলে সোনা জিতেছিলেন বিন্দ্রা। তাই স্বাভাবিকভাবেই শ্যুটারদের দিকে কিছুটা ঝুঁকে। বললেন, শ্যুটিং টিমের অনেকেই এখন র‌্যাংকিংয়ে শীর্ষে আছে। তাঁরা ফেভারিট হিসেবে টোকিওয় অভিযান শুরু করবে। আগে কখনই আমরা এভাবে অলিম্পিকে যাইনি। সোনা জয়ের ক্ষেত্রে ওরা নিশ্চিতভাবেই ফেভারিট। বর্তমানে দুই শু্য়টার এলাভেনিল ভালারিভান এবং অভিষেক ভার্মা নিজ নিজ ইভেন্টে বিশ্বে এক নম্বর। এছাড়া রাহী স্বর্ণাবত, মানু ভাকের, সৌরভ চৌধুরিরাও নিয়মিতভাবে আন্তর্জাতিক স্তরে পদক জিতছেন।

বিন্দ্রা আরও বলেন, শ্যুটিংয়ে মতো অন্য ইভেন্টেও বহু ভারতীয় পদকের দাবিদার। আগে কখনও এমন সুযোগ আসেনি। যদি এর ৫০ শতাংশ অ্যাথলিটও সফল হয়, তবে আমরা বেশ কয়েকটি পদক পেতে চলেছি। আমি নিশ্চিত, ভারতীয় অ্যাথলিটরা একটা দুর্দান্ত গেমস উপহার দেবে। বর্তমানে ভারতীয় শু্য়টিং দলের বহু সদস্য ক্রোয়েশিয়ায় অনুশীলনে ব্যস্ত। তাঁরা সেখান থেকে সরাসরি টোকিও যাবেন। কুস্তিতে বজরং পুনিয়া, ভিনেশ ফোগত, বক্সিংয়ে অমিত পাঙ্ঘালরা টোকিওয় সোনা জেতার অন্যতম দাবিদার।