জ্বর-শ্বাসকষ্ট নিয়ে হাসপাতালে ভর্তি প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র

অনলাইন ডেস্ক: জ্বর এবং শ্বাসকষ্ট নিয়ে বেসরকারি হাসপাতালের আইসিইউতে ভর্তি প্রদেশ কংগ্রেস সভাপতি সোমেন মিত্র।

শুক্রবার বেশকিছু শারীরিক সমস্যা নিয়ে কলকাতার একটি বেসরকারি হাসপাতালের ভর্তি হন তিনি। তবে গতকাল রাতে তাঁর অবস্থার অবনতি হলে আইসিইউতে স্থানান্তরিত করা হয়। হাসপাতাল সূত্রে খবর, সোমেনবাবুর শারীরিক অবস্থা স্থিতিশীল রয়েছে।

- Advertisement -

সম্প্রতি দিল্লি এইমসে থেকে হার্টের চিকিৎসা করিয়ে আসেন তিনি। তারপর থেকে কিছুটা সুস্থই ছিলেন বর্ষীয়ান এই রাজনীতিক। তবে শুক্রবার আচমকা শ্বাসকষ্ট দেখা দেওয়ায় তাঁকে ওই বেসরকারি হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সামান্য জ্বর থাকায় চিকিৎসকের নির্দেশ মত হাসপাতালে ভর্তি হন তিনি।

সোমবার রাতে তাঁর রক্তে ক্রিয়েটিনিনের মাত্রা বৃদ্ধি পাওয়ায় তাঁকে আইসিইউতে স্থানান্তরিত করা হয়। তবে সোমেনবাবুর শারীরিক অবস্থা স্থিতিশীল। এদিন সকালেও ডাক্তাররা তাঁর শারীরিক পরীক্ষা করেন। হাসপাতাল সূত্রে খবর, তাঁকে আইসিইউতে বিশেষ পর্যবেক্ষণে রাখা হয়েছে।

তবে সোমেন মিত্রর লালা পরীক্ষার রিপোর্ট নেগেটিভ এসেছে। সোমেনবাবুর পরিবার সূত্রে জানা গিয়েছে, খাওয়াদাওয়ার অনিয়ম ও শরীরচর্চার অভাবেই তিনি অসুস্থ হয়ে পড়েছেন। তবে সোমেনবাবুর ক্ষেত্রে ক্রিয়েটিনিনের মাত্রা বেড়ে যাওয়াটা নতুন নয়। তবে রাজনৈতিকমহল কংগ্রেস সভাপতির শারীরির অবস্থা নিয়ে যথেষ্ঠই উদ্বিগ্ন।

হাসপাতালের সূত্রে খবর, সোমেন মিত্রের শ্বাসকষ্ট সহ আরও কিছু সমস্যা রয়েছে। তাই চিকিৎসকরা তাঁকে এসিইউ থেকে আইসিইউতে স্থানান্তরিত করার পরামর্শ দেন। তাঁর করোনা পরীক্ষার প্রথম রিপোর্ট নেগেটিভ এসেছে। দরকার হলে আবারও লালা পরীক্ষা করা হবে। আপাতত তাঁর অবস্থা স্থিতিশীল। কংগ্রেসের অন্তর্বর্তীকালীন সভাপতি সোনিয়া গান্ধী সোমেনবাবুকে ফোন করেন। সোমেনবাবুর দ্রুত আরোগ্য কামনা করেন তিনি।