পুজোর দিনগুলিতে কেমন থাকবে আবহাওয়া, পূর্বাভাস আবহাওয়া দপ্তরের

3670

কলকাতা: দুর্গাপুজো উপলক্ষ্যে ইতিমধ্যেই প্যান্ডেলে মানুষের ভিড় জমতে শুরু করেছে। এবার দুর্গাপুজোয় করোনা ভিলেন হয়ে দেখা দিলেও মন যে মানে না। তাই যাঁরা মণ্ডপে গিয়েই ঠাকুর দেখতে চান, তাঁদের ক্ষেত্রে আবহাওয়া সহায় নাও হতে পারে। অনন্ত এমনটাই বলছে আবহাওয়া দপ্তরের পূর্বাভাস।

সাধারণত অক্টোবরের ১০ থেকে ১৪ তারিখের মধ্যে মৌসুমী বায়ু বিদায় নিলেও এবার এখনও মৌসুমী বায়ু বিদায় নেয়নি। বঙ্গোপসাগরে একের পর এক নিম্নচাপ তৈরির কারণে মৌসুমী বায়ুর বিদায় নিতে দেরি হচ্ছে বলে জানিয়েছে আবহাওয়া দপ্তর। হাওয়া অফিস জানিয়েছে, মধ্য বঙ্গোপসাগরে ১৯ অক্টোবর একটি নিম্নচাপ সৃষ্টি হতে পারে। যা পরবর্তী ২৪ ঘন্টায় আরও শক্তিশালী হওয়ার সম্ভাবনা রয়েছে। তবে এই নিম্নচাপ ওডিশা ও অন্ধ্র উপকূলের দিকে যাবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

- Advertisement -

২০ অক্টোবর পর্যন্ত উত্তরবঙ্গের কোনও কোনও জায়গায় হালকা  বৃষ্টি হতে পারে। ২১ থেকে ২৬ অক্টোবর পর্যন্ত হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে বলে জানানো হয়েছে। ২০ অক্টোবর পর্যন্ত দক্ষিণবঙ্গের জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ২১ থেকে ২৬ অক্টোবরের মধ্যে বৃষ্টিপাতের পরিমাণ বাড়তে পারে বলে মনে করা হচ্ছে। বিশেষ করে বৃষ্টি হতে পারে ২২ থেকে ২৪ অক্টোবেরর মধ্যে।