উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস

3230
Ayusman Chakraborty File Photo

কলকাতা: উত্তরবঙ্গে ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস দিল আলিপুর আবহাওয়া দপ্তর। বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা দক্ষিণবঙ্গেও।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, নিম্নচাপ পশ্চিম উত্তর পশ্চিমে সরে মধ্যপ্রদেশ, রাজস্থানে অবস্থান করছে। নিম্নচাপ অক্ষরেখা জামশেদপুর বালাসোর হয়ে উত্তর বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। বঙ্গোপসাগর থেকে পূবালি হাওয়ার দাপটের জেরে বৃষ্টি হবে উত্তরবঙ্গ সিকিম সহ উত্তর পূর্ব ভারতের রাজ্যগুলিতে।

- Advertisement -

আগামী ৭২ ঘণ্টা বৃষ্টির পূর্বাভাস রয়েছে উত্তরবঙ্গে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ারে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ভারী বৃষ্টির সম্ভাবনা কোচবিহার ও আলিপুরদুয়ারে। সোমবার অতি ভারী বৃষ্টির সতর্কতা দেওয়া হয়েছে দার্জিলিংয়ের পার্বত্য এলাকার জেলাগুলিতে।

হাওয়া অফিস সূত্রে খবর, আগামীকালও উত্তরবঙ্গে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, কোচবিহার ও আলিপুরদুয়ার সহ মালদা, দুই দিনাজপুরেও ভারী বৃষ্টির সতর্কতা জারি করা হয়েছে। আগামীকাল রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। দক্ষিণবঙ্গে বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বাতাসে জলীয়বাষ্প বেশি থাকায় আদ্রতা জনিত অস্বস্তি বাড়বে। বৃষ্টি হতে পারে পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, ঝাড়গ্রাম, বাঁকুড়া, মুর্শিদাবাদেও।