বাড়ছে তাপমাত্রা, রাজ্যের একাধিক জেলায় বৃষ্টির পূর্বাভাস

91

কলকাতা:  ধীরে ধীরে বাড়ছে তাপমাত্রা। রবিবার উত্তরের জেলাগুলিতে হালকা তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে খবর, আগামী ৪৮ ঘণ্টা দার্জিলিং ও কালিম্পংয়ে বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে। আগামী ৫ দিনে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। বাকি জেলাগুলির আবহাওয়া শুকনো থাকবে।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, রবিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩৭ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রির কাছাকাছি। বাতাসে জলীয় বাষ্পের সর্বোচ্চ ও সর্বনিম্ন পরিমাণ যথাক্রমে ৯০ এবং ২৫ শতাংশ। শনিবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের তুলনায় ৩ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৫.৩ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের চেয়ে ২ ডিগ্রি বেশি।

- Advertisement -

আবহাওয়ার পূর্বাভাস অনুযায়ী, সোমবার থেকে সর্বোচ্চ তাপমাত্রার পারদ আরও এক ধাপ বেড়ে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এদিন আকাশ আংশিক মেঘাচ্ছন্ন থাকলেও, বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। ২৩ মার্চ থেকে রোদের তাপ থাকবে ভালই। তবে সপ্তাহান্তে মেঘলা আকাশ থাকবে বলে জানিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, এদিন পুরুলিয়া, বাঁকুড়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, পশ্চিম বর্ধমান ও বীরভূমে হালকা ঝোড়ো হাওয়ার সঙ্গে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দক্ষিণবঙ্গের বাকি জেলাতেও আংশিক মেঘলা আকাশ কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সামান্য সম্ভাবনা রয়েছে।