আগামী কয়েকদিন বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত জারি থাকবে রাজ্যজুড়ে

74

কলকাতা: গত কয়েকদিনে গরমে নাজেহাল হয়েছিল বঙ্গবাসী। পূর্বাভাস অনুযায়ী তীব্র দাবদাহ থেকে সস্তি পেল রাজ্য। সোমবার রাত থেকে রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয়েছে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগামী শনিবার পর্যন্ত উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গের সব জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মঙ্গলবার দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার সহ উত্তরের বেশ কয়েকটি জেলায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাত হবে।

বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আগামী বৃহস্পতিবার থেকে উত্তরবঙ্গে আবারও ঘণ্টায় ৩০-৪০ কিলোমিটার বেগে ঝোড়ো হাওয়া বইবে। মঙ্গলবার ভোর থেকেই কলকাতা ও সংলগ্ন এলাকায় বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি শুরু হয়েছে। প্রবল বৃষ্টির জেরে তাপমাত্রা কিছুটা কমল।

- Advertisement -

এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৪ ডিগ্রি সেলসিয়াসের কাছাকাছি। সর্বনিম্ন তাপমাত্রা ২৪ ডিগ্রি সেলসিয়াসের কাছে। সোমবার শহরের সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৫.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৩.৬ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি কম। কলকাতায় বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৮১ শতাংশ, ন্যূনতম ৪২ শতাংশ।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, এদিন মালদা, দুই দিনাজপুর, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারি বৃষ্টির সম্ভাবনা। বুধবার দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, নদিয়ায় ভারি বৃষ্টি হতে পারে। বৃষ্টির জেরে দিনের তাপমাত্রা কমতে পারে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৪০-৫০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।