উত্তরের একাধিক জেলায় বৃষ্টির সম্ভাবনা

129

কলকাতা: গরমে নাজেহাল বঙ্গবাসী। মঙ্গলবার রাতে হালকা বৃষ্টি হলেও বুধবার সকাল থেকে ফের ভ্যাপসা গরম। আজও বৃষ্টির সম্ভাবনা নেই কলকাতা শহরে। বুধবার শুষ্ক আবহাওয়া থাকবে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, বৃহস্পতিবার থেকে টানা দু-তিন দিন বৃষ্টির সম্ভাবনা রয়েছে। এদিন উত্তরবঙ্গের বেশ কয়েকটি জেলায় বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, জলপাইগুড়ি জেলায় হালকা থেকে মাঝারি অথবা বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩৯ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৬ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৮.৮ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৮.৭ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ছিল ৭১ শতাংশ।

- Advertisement -

দক্ষিণবঙ্গের একাধিক জেলায় আবহাওয়া থাকে শুষ্ক প্রকৃতির থাকার সম্ভাবনা রয়েছে। দক্ষিণ ২৪ পরগণা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম জেলায় বৃষ্টির সম্ভাবনা নেই। তবে উত্তর ২৪ পরগণায় বৃষ্টি হতে পারে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, বাংলায় ঘূর্ণিঝড় আসতে পারে। বঙ্গোপসাগরে নিম্নচাপ অক্ষরখা তৈরির সম্ভাবনা রয়েছে। ২৩ থেকে ২৫ মের মধ্যে ওই ঘূর্ণিঝড় আছড়ে পড়তে পারে।