ভারী বৃষ্টির সম্ভাবনা রাজ্যজুড়ে

205

কলকাতা: সমগ্র রাজ্যে আকাশের মুখভার। যেকোনও সময়েই নামতে পারে বৃষ্টি। এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। কলকাতার পাশাপাশি সমগ্র রাজ্যেই বৃষ্টিপাতের পূর্বাভাস রয়েছে। সঙ্গে বজ্রপাতের সম্ভাবনাও রয়েছে। আর সেই কারণেই আগে থেকে সাবধানতা অবলম্বন করার পরামর্শ দেওয়া হয়েছে হাওয়া অফিসে তরফে। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩২ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস। তবে যে কোনও মুহূর্তে ঝেঁপে নামতে পারে প্রাক বর্ষার বৃষ্টি, সে ইঙ্গিতও দেওয়া হয়েছে।

আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, নিম্নচাপের হাত ধরেই দক্ষিণবঙ্গে প্রবেশ করবে বর্ষা। তবে আজ বৃষ্টির সঙ্গে বইতে পারে ঝোড়ো হাওয়া। কলকাতা ছাড়াও দুই ২৪ পরগনা, দুই মেদিনীপুর, হাওড়া, হুগলি, দুই বর্ধমান, পুরুলিয়া, ঝাড়গ্রাম, নদিয়া, বীরভূম, মুর্শিদাবাদ, বাঁকুড়ায় বজ্রবিদ্যুৎ-সহ বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। রবিবার পুরুলিয়া, ঝাড়গ্রাম, বাঁকুড়া, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঘণ্টায় ৩০-৪০ কিমি বেগে ঝোড়ো হাওয়া বইতে পারে।

- Advertisement -

উত্তরবঙ্গেও আজ সারাদিন ধরেই চলবে বিক্ষিপ্ত বৃষ্টি। দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহারে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সঙ্গে ঝোড়ো হাওয়া না থাকলেও বজ্রপাতের আশঙ্কা রয়েছে। সারাদিন ধরেই আকাশের মুখভার থাকবে।