আগামী কয়েকদিন রাজ্যের একাধিক জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস

160
সংগৃহীত

কলকাতা: নিম্নচাপ ও ঘূর্ণাবর্তের প্রভাবে আজও রাজ্যজুড়ে বৃষ্টির পূর্বাভাস জারি করেছে আবহাওয়া দপ্তর। রাজ্যের একাধিক জেলায় ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। গত কয়েকদিন থেকে লাগাতার বৃষ্টি চলছে রাজ্যে। রবিবার উত্তরবঙ্গ সহ দক্ষিণবঙ্গে ভারী বৃষ্টি হবে। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী সপ্তাহেও রাজ্যের বিভিন্ন জেলায় বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, এদিন শহরের সর্বোচ্চ তাপমাত্রা ২৫.৯ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ৭ ডিগ্রি কম। সর্বনিম্ন তাপমাত্রা ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস। এদিন বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৮ শতাংশ। গত ২৪ ঘণ্টায় বৃষ্টি হয়েছে ১৭ মিলিমিটার।

- Advertisement -

রবিবার থেকে বৃহস্পতিবার পর্যন্ত উত্তরবঙ্গের দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ার. কোচবিহার, উত্তর দিনাজপুর, দক্ষিণ দিনাজপুর এবং মালদাতে বৃষ্টি হবে। দক্ষিণবঙ্গের উত্তর এবং দক্ষিণ দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, কলকাতা, হুগলি, পুরুলিয়া, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুর, বাঁকুড়া, পূর্ব এবং পশ্চিম বর্ধমান, মুর্শিদাবাদ এই জেলাগুলিতেও বৃষ্টি থাকবে বলে জানাচ্ছে হাওয়া অফিস।

উত্তরপ্রদেশে অবস্থান করছে একটি ঘূর্ণাবর্ত। পঞ্জাব থেকে একটি নিম্নচাপ অক্ষরেখা বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত। এদিকে, বাংলাদেশ সংলগ্ন গাঙ্গেয় পশ্চিমবঙ্গের উপর রয়েছে আরও একটি ঘূর্ণাবর্ত। যার ফলে বৃষ্টিপাত বাড়ছে।