ফের উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

309
ফাইল চিত্র

কলকাতা: ফের ভারী থেকে অতিভারী বৃষ্টির পূর্বাভাস উত্তরবঙ্গে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগামী মঙ্গলবার ও বুধবার আলিপুরদুয়ারে প্রবল বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোচবিহার এবং জলপাইগুড়িতেও ভারী থেকে অতি ভারী বৃষ্টির পূর্বাভাস। উত্তরবঙ্গের বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হতে পারে। দার্জিলিং, কালিম্পং, মালদা, উত্তর ও দক্ষিণ দিনাজপুরে বিক্ষিপ্তভাবে হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

পাশাপাশি, দক্ষিণবঙ্গে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে। রবিবার ও সোমবার কলকাতায় মেঘলা আকাশ থাকবে। রবিবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ২৮.৩ ডিগ্রি সেলসিয়াস। শনিবার বিকেলে সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.১ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ ৬৮ থেকে ৯১ শতাংশ। মঙ্গলবার থেকে বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি বাড়বে গাঙ্গেয় পশ্চিমবঙ্গে। কলকাতা সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গের জেলাগুলির বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস।

- Advertisement -

আবহাওয়া দপ্তর জানাচ্ছে, আগামী দু’এক দিনে সারা ভারত জুড়ে দক্ষিণ পশ্চিম মৌসুমী বায়ু অবস্থান করবে। দিল্লি, পঞ্জাব, হরিয়ানা, চণ্ডিগড় ও উত্তরপ্রদেশে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আজ ও কাল আন্দামান এবং ওডিশায় ভারী বৃষ্টির পূর্বাভাস। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টি হবে বিহারে। আগামী চার পাঁচ দিন দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে বৃষ্টির পূর্বাভাস রয়েছে।