আগামী কয়েকদিন উত্তরে ভারী বৃষ্টির পূর্বাভাস

183
প্রতীকী ছবি

কলকাতা: মৌসুমী অক্ষরেখা সক্রিয় থাকার জেরে আগামী কয়েকদিন উত্তরবঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার ও কোচবিহারে ভারী বৃষ্টির পূর্বাভাস দিচ্ছে আবহাওয়া দপ্তর। মালদা ও উত্তর ও দক্ষিণ দিনাজপুরে মাঝারি বৃষ্টি হবে। মুর্শিদাবাদ, বীরভূমেও হালকা থেকে মাঝারি বৃষ্টির সম্ভাবনা রয়েছে।

হাওয়া অফিস সূত্রে খবর, বৃষ্টি হলেও বাতাসে জলীয় বাষ্পের পরিমাণ ক্রমশই বৃদ্ধি পাচ্ছে। মঙ্গলবার বৃষ্টি হবে কলকাতা ও সংলগ্ন অঞ্চলে। বুধবার থেকে ধীরে ধীরে বাড়তে পারে বৃষ্টির পরিমাণ। এদিন কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা ৩৫ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৭.১ ডিগ্রি সেলসিয়াস। যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। বাতাসে জলীয়বাষ্পের পরিমাণ ৯২ শতাংশ।

- Advertisement -

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, বুধবার থেকে উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে গভীর নিম্নচাপ তৈরি হতে শুরু করবে। ২৩ জুলাই নাগাদ তা সম্পূর্ণ নিম্নচাপে পরিণত হবে। যার জেরে বুধবার, বৃহস্পতিবার এবং শুক্রবার প্রবল বৃষ্টির পূর্বাভাস রয়েছে ওড়িশায়। পশ্চিমবঙ্গ, বিহার, ঝাড়খণ্ডেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।