নিম্নচাপের জেরে দুই বঙ্গে ভারী বৃষ্টির পূর্বাভাস

186
প্রতীকী

কলকাতা: গত কয়েকদিন ধরেই নিম্নচাপের জেরে রাজ্যের একাধিক জেলায় বৃষ্টি শুরু হয়েছে। আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, আগামী বুধবার উত্তর বঙ্গোপসাগরে আরও একটি নিম্নচাপ সৃষ্টি হতে পারে। যার প্রভাবে দক্ষিণবঙ্গে বৃষ্টি বাড়বে। পাশাপাশি, উত্তরবঙ্গেও আগামী দু’দিন ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী ৪৮ ঘন্টায় মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার থেকে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার এবং জলপাইগুড়ি এই পাঁচ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করছে আবহাওয়া দপ্তর।

ভারী থেকে অতি ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণবঙ্গের বেশ কয়েকটি জেলায়। আগামী কয়েকদিন দক্ষিণবঙ্গের আকাশ মেঘলা থাকবে। মঙ্গলবার থেকেই বৃষ্টি বাড়ার সম্ভাবনা রয়েছে। শুক্রবার কলকাতায় আকাশ আংশিক মেঘলা থাকবে। এদিন বজ্রবিদ্যুৎ সহ হালকা বৃষ্টির পূর্বাভাস জারি হয়েছে।

- Advertisement -

সোমবারও বজ্রবিদ্যুৎ সহ বিক্ষিপ্তভাবে হালকা বৃষ্টির সম্ভাবনা রয়েছে। দুই ২৪ পরগনা, কলকাতা, পূর্ব ও পশ্চিম মেদিনীপুর, নদিয়া, হাওড়া, হুগলি, পূর্ব বর্ধমান জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা। বুধবার ও বৃহস্পতিবার ২০০ মিলিমিটার বৃষ্টির সম্ভাবনা রয়েছে।