রাজ্যজুড়ে ভারী বৃষ্টির পূর্বাভাস

182

কলকাতা: নিম্নচাপের জেরে রাজ্য জুড়ে বজ্রবিদ্যুৎ সহ ভারী বৃষ্টির পূর্বাভাস জারি করছে আবহাওয়া দপ্তর। রবিবার থেকে মঙ্গলবার পর্যন্ত দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় মাঝারি থেকে ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। কোনও কোনও জেলায় বুধবার পর্যন্ত বৃষ্টি চলবে। এদিন দক্ষিণ ২৪ পরগনা এবং পূর্ব মেদিনীপুরে ভারী থেকে অতিভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। ওই দুই জেলায় জারি করা হয়েছে কমলা সতর্কতা। বৃষ্টিতে ভাসবে কলকাতা, হাওড়া, হুগলি, উত্তর ২৪ পরগনা, পশ্চিম মেদিনীপুর। ওই জেলাগুলিতে জারি হলুদ সতর্কতা। আবহাওয়া দপ্তর জানাচ্ছে, দক্ষিণ ২৪ পরগনা ও পূর্ব মেদিনীপুরে দুর্যোগ সবথেকে বেশি।

দক্ষিণবঙ্গের পাশাপাশি উত্তরবঙ্গের বিভিন্ন জেলাতেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। সোমবার হলুদ সতর্কতা জারি করা হয়েছে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ার, কোচবিহার, মালদা, উত্তর এবং দক্ষিণ দিনাজপুরে। মঙ্গলবার থেকে বৃষ্টি বাড়বে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, আলিপুরদুয়ারে।

- Advertisement -

কলকাতায় এদিন সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রির আশপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রির আশপাশে। শনিবার সর্বোচ্চ তাপমাত্রা ছিল ৩৩.৩ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ২৪.৬ ডিগ্রি সেলসিয়াস।