ধীরে ধীরে বিদায় শীতের, বাড়ল তাপমাত্রা

110

কলকাতা: আজ সকাল থেকে উত্তরবঙ্গের জেলাগুলিতে হালকা কুয়াশা রয়েছে। তবে বেলা বাড়তেই আকাশ পরিষ্কার হবে বলে জানিয়েছে হাওয়া অফিস। আগামী ৪৮ ঘণ্টায় রাজ্যে বৃষ্টিপাতের কোনও সম্ভাবনা নেই। আবহাওয়া দপ্তরের পূর্বাভাস অনুযায়ী, বৃষ্টিপাত হতে পারে সিকিম, দার্জিলিংয়ের পার্বত্য এলাকায়। সোমবার পর্যন্ত সকালের দিকে হালকা কুয়াশা থাকবে দক্ষিণবঙ্গে। রবিবার তাপমাত্রা অনেকটাই বাড়ল। শীতের পরশ অনেকটাই কম থাকবে আজ শহরে। যদিও জেলায় আরও কিছুদিন শীতের আমেজ থাকবে। রাতের তাপমাত্রা কম থাকবে। সকালে রোদের তেজে তাপমাত্রা বাড়বে, তবে রাতে শীত অনূভুত হবে।

শনিবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৭.৭ ডিগ্রি সেলসিয়াস। রবিবার সর্বনিম্ম তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াস। সপ্তাহান্তের দিনটিতে সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস, যা স্বাভাবিকের থেকে ২ ডিগ্রি বেশি। সর্বনিম্ন তাপমাত্রা ১৯ ডিগ্রি সেলসিয়াসে যেতে পারে বলে জানাচ্ছে আবহবিদরা। এদিন বাতাসে আর্দ্রতার পরিমাণ সর্বাধিক ৯৯ শতাংশ, ন্যূনতম ৩৬ শতাংশ৷

- Advertisement -

আগামী ৭২ ঘণ্টা ঘন কুয়াশার সর্তকবার্তা জারি করা হয়েছে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড় ও দিল্লিতে। বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে সিকিম, অরুণাচল প্রদেশ সহ পূর্ব ভারতের রাজ্যগুলিতে।