সাগরে বেড়েছে হাওয়ার বেগ, কী প্রভাব পড়বে রাজ্যে?  জেনে নিন

140
ছবি: সংগৃহীত

কলকাতা:  পশ্চিমবঙ্গের উপর সক্রিয় রয়েছে গাঙ্গেয়  মৌসুমী বায়ু । এই কারণে আগামী ২৪ ঘন্টায় রাজ্যের অধিকাংশ জেলায় ভারী বৃষ্টি হতে পারে। এমনটাই পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।  বুধবার কলকাতার সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস। মঙ্গলবার  যা ছিল ২৭.৩ ডিগ্রি সেলসিসায়।

বুধবার সকাল পর্যন্ত উত্তরবঙ্গের সবকটি জেলাতেই বজ্রবিদ্যুৎ-সহ ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পরবর্তী ২৪ ঘন্টা অর্থাৎ ১৭ জুন বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার এবং কোচবিহারে ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। তবে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলে জানানো হয়েছে। বজায় থাকবে ভ্যাপসা গরমও।

- Advertisement -

দক্ষিণবঙ্গের সব জেলাতেই হালকা থেকে মাঝারি বৃষ্টিপাত হতে পারে। বজ্রবিদ্যুৎ সহ বৃষ্টিপাতের পরও তাপমাত্রার তেমন পরিবর্তন হবে না। তবে বীরভূম,পূর্ব মেদিনীপুর, মুর্শিদাবাদ এবং নদিয়ায় ভারী বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে। এই মুহূর্তে উত্তর বঙ্গোপসাগরে হাওয়ার বেগ ঘন্টায় ৪০ থেকে ৫০ কিমি। যার জেরে মৎস্যজীবীদের অনুরোধ করা হয়েছে, তাঁরা যেন ১৭ জুন পর্যন্ত সাগরে মাছ ধরতে না যান।