উত্তরে সক্রিয় মৌসুমী বায়ু, রাজ্যজুড়ে বৃষ্টি চলবে বলে আশঙ্কা হাওয়া অফিসের

196
ছবি: সংগৃহীত

পোর্টাল ডেস্ক: সকাল থেকে কলকাতা ও আশপাশের এলাকার আকাশ মেঘলা। বৃষ্টির সেরকম কোনও পূর্বাভাস নেই দক্ষিণবঙ্গে৷  আপেক্ষিক আর্দ্রতা আর জলীয় বাষ্প বেশি রয়েছে আবহাওয়ায়। উত্তরবঙ্গে অতিপ্রবল বৃষ্টি আর দক্ষিণবঙ্গের কোনও কোনও জায়গায় হালকা থেকে মাঝারি বৃষ্টির পূর্বাভাস দিয়েছে হাওয়া অফিস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, উত্তরবঙ্গের উপরে মৌসুমি বায়ু সামান্য বেশিই সক্রিয়। আগামী ২৪ ঘন্টার মধ্যে দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং, কোচবিহারে ভারী থেকে অতিভারী বৃষ্টি হতে পারে। আলিপুরদুয়ারে অতিপ্রবল বৃষ্টির পূর্বাভাস দিয়ে লাল সতর্কতা জারি করা হয়েছে আবহাওয়া দপ্তরের তরফে। উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহ জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। পরবর্তী ২৪ ঘন্টায় দার্জিলিং, জলপাইগুড়ি, কালিম্পং-এ ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। প্রবল বৃষ্টির জেরে উত্তরবঙ্গের বিভিন্ন নদীর জল বেড়েছে।  অনেক চা-বাগান প্লাবিত হয়েছে। শিলিগুড়ি সহ উত্তরের বেশ কয়েকটি জেলার বিভিন্ন জায়গাও জলমগ্ন।

- Advertisement -

অন্যদিকে  হাওয়া অফিসের পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টায় দক্ষিণবঙ্গের  একমাত্র মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি জেলাগুলির কোথাও না কোথাও বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। পরবর্তী ২৪ ঘন্টা  পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদে ভারী বৃষ্টির পূর্বাভাস দেওয়া হয়েছে। বাকি জেলাগুলিতেও চলবে বৃষ্টিপাত।