সপ্তাহান্তেও জারি থাকবে বৃষ্টিপাত, সতর্কতা জারি হাওয়া অফিসের

96

পোর্টাল ডেস্ক : বাতাসে জলীয় বাষ্প বেশি থাকায় সারাদিনই থাকবে  অস্বস্তিকর আবহাওয়া। তবে সর্বোচ্চ ও সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের থেকে অন্তত ২ ডিগ্রি করে বেশি থাকতে পারে বলেও জানানো হয়েছে।

আবহাওয়া দপ্তর জানিয়েছে, সপ্তাহের শুরু থেকেই  উত্তর -পশ্চিম উত্তর প্রদেশ থেকে ত্রিপুরা পর্যন্ত বিস্তৃত থাকা নিম্নচাপ অক্ষরেখাটি এদিন উত্তর-পশ্চিম বিহার থেকে গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং বাংলাদেশের ওপর দিয়ে উত্তর-পূর্ব বঙ্গোপসাগর পর্যন্ত বিস্তৃত রয়েছে। সতর্কতা জারি করা হয়েছে সমুদ্রে মাছ ধরে যাওয়ার উপর।

- Advertisement -

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ১০ জুলাই শনিবার সকালের মধ্যে দার্জিলিং, কালিম্পং, আলিপুরদুয়ারের কিছু কিছু জায়গায় ভারী বৃষ্টি জারি থাকবে। বাকি পাঁচ জেলায় বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এছাড়াও জলপাইগুড়ি, কোচবিহার, উত্তর ও দক্ষিণ দিনাজপুর এবং মালদহের কোনও কোনও জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। আগামী দিন তিনেকে দিনের তাপমাত্রার সেরকম বড় কোনও পরিবর্তনের সম্ভাবনা নেই বলেও জানানো হয়েছে  হাওয়া অফিসের তরফে।

একইভাবে  দক্ষিণবঙ্গেরও বেশ কয়েকটি জেলাতে ভারী বৃষ্টির কোনও সম্ভাবনা রয়েছে। তবে জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। সপ্তাহের শেষের দিকে বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদের কোথাও কোথাও ভারী বৃষ্টি হতে পারে। অন্য জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী দিন পাঁচেক দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না।