দূর্বল হয়েছে গাঙ্গেয় ঘূর্ণাবর্ত, তবে রাজ্যে কমছে না বৃষ্টি

175
সংগৃহীত

কলকাতা: গাঙ্গেয় পশ্চিমবঙ্গের ঘূর্ণাবর্তের শক্তি কিছুটা কমলেও, একটি নিম্নচাপ ইতিমধ্যেই তৈরি হয়েছে দক্ষিণ পশ্চিম বিহার এবং সংলগ্ন উত্তর পূর্ব উত্তর প্রদেশের উপরে। যার প্রভাব এসে পড়ছে ওই রাজ্যে। আগামী ২৪ ঘন্টায় হালকা থেকে মাঝারি বৃষ্টি চলবে রাজ্য জুড়েই। তার মধ্যে উত্তরবঙ্গ ও দক্ষিণবঙ্গের একাধিক জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে, জানিয়েছে হাওয়া অফিস। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৫ ডিগ্রি সেলসিয়াস।

শনিবার সকালে আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, ২০ জুন রবিবার সকালের মধ্যে উত্তরবঙ্গের আটটি জেলায় ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে। আগামী তিনদিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও, পরের ২ দিনে তাপমাত্রা বাড়বে। এর সমজ্ঞে সারাদিন ধরেই আকাশ মেঘলা থাকবে।

- Advertisement -

অন্যদিকে রবিবার সকাল পর্যন্ত উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, বাঁকুড়া, পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ, নদিয়ায় ভারী বৃষ্টি হবে বলে জানানো হয়েছে হাওয়া অফিসের তরফে। বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হবে। উত্তরবঙ্গের মতো দক্ষিণবঙ্গেও আগামী ৩ দিন দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন না হলেও পরের দুদিন তাপমাত্রা বাড়বে বলে পূর্বাভাস দেওয়া হয়েছে। তবে দক্ষিণবঙ্গে আকাশ মেঘল থাকার সঙ্গেই ভ্যাপসা গরম থাকবে।