কেমন থাকবে আজকের আবহাওয়া? জেনে নিন বিস্তারিত

211

পোর্টাল ডেস্ক: সকাল থেকে বেশিরভাগ সময় আকাশ থাকবে পরিষ্কার। কলকাতা ও আশপাশের এলাকায় মাঝে মধ্যে দুএক পশলা বৃষ্টি হতে পারে। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, দক্ষিণ বাংলাদেশ এবং সংলগ্ন উত্তর-পূর্ব বঙ্গোপসাগরের উপরে থাকা ঘূর্ণাবর্তটি এখনও অবস্থান করছে। বুধবার সকালে মধ্যে উত্তরবঙ্গের দুটি জেলায় এবং দক্ষিণবঙ্গের চার জেলায় ভারী বৃষ্টির পূর্বাভাস রয়েছে। এদিন কলকাতায় সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ৩১ ডিগ্রি সেলসিয়াস এবং সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ২৬ ডিগ্রি সেলসিয়াস।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, আগামী ২৪ ঘন্টায় দার্জিলিং এবং কালিম্পং-এর বেশ কিছু জায়গায় ভারী বৃষ্টি হতে পারে। বাকি জেলাগুলিতে বজ্রবিদ্যুৎ-সহ হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত দেওয়া পূর্বাভাসে বলা হয়েছে উত্তরবঙ্গের সবকটি জেলারই কোথাও না কোথাও হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। আগামী দিন পাঁচেকে দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না। তবে ভ্যপসা গরমে নাজেহাল হতে হবে উত্তরবঙ্গকে।

- Advertisement -

অন্যদিকে আগামী ২৪ ঘন্টায় উত্তর ও দক্ষিণ ২৪ পরগনা, পুরুলিয়া, পশ্চিম বর্ধমানে ভারী বৃষ্টি হতে পারে। এছাড়াও বাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। বৃহস্পতিবার সকাল পর্যন্ত এই বৃষ্টিপাতের সম্ভাবনা বজায় থাকবে। আগামী দিন পাঁচেক দিনের তাপমাত্রার সেরকম কোনও পরিবর্তন হবে না বলেও পূর্বাভাস দেওয়া হয়েছে হাওয়া অফিসের তরফে।

আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, গাঙ্গেয় পশ্চিমবঙ্গ এবং ওডিশায় আগামী ৫ দিন বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টি হতে পারে। ঝাড়খণ্ডে এবং হিমালয় সংলগ্ন পশ্চিমবঙ্গ ও সিকিমে সপ্তাহ শেষে ভারী বৃষ্টি হতে পারে। আগামী ৫ দিন বিচ্ছিন্নভাবে ভারী বৃষ্টি হতে পারে অসম, মেঘালয়ে। এছাড়াও ত্রিপুরা, মিজোরামে এবং অরুণাচল প্রদেশেও ভারী বৃষ্টির সম্ভাবনা রয়েছে।