দক্ষিণে পারদ বাড়লেও উত্তরে জাঁকিয়ে শীত, জানাল আবহাওয়া দপ্তর

234

কলকাতা: তাপমাত্রা নামলেও এখনই শীত ফেরার সম্ভাবনা কম। উষ্ণ পরিস্থিতি আরও সহ্য করতে হবে। তবে আগামীকাল অর্থাৎ বুধবারের পর থেকে সামান্য করতে পারে পারদ।

আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, সর্বনিম্ন তাপমাত্রা খুব একটা পরিবর্তন হবে না। তা এমনই থাকবে। ১২ জানুয়ারি অর্থাৎ মঙ্গলবারের পর থেকে থেকে তা কমতে পারে। ৩ থেকে ৫ ডিগ্রি নামতে পারে পারদ। তবে ধাপে ধাপে কমতে শুরু করবে। সেটা খুব বেশিদিন থাকবে না। ৩ থেকে ৪ দিন তেমন থাকবে। তারপর আবার একটু বাড়তে পারে বলে জানাচ্ছেন তাঁরা।

- Advertisement -

ফলে তাপমাত্রা ১৫ ডিগ্রি সেলসিয়াসের ওপরেই থাকবে। কারণ ২১-এর কাছাকাছি রয়েছে। সেখানে ৫ ডিগ্রি কমলেও ১৫-এর ওপরই থাকছে। ফলে সেই হিসেবে ঠান্ডা থাকবে না। তবে এখন যে পরিস্থিতি তার থেকে একটু ভাল হবে। মাঝে বেশ জমেছিল। তবে শেষ কয়েকদিনে একেবারে বদল। কলকাতায় শীতের দেখা নেই। মহনগরী থেকে শীত যেন উধাও হয়ে গেল। এখন সবাই অপেক্ষায় কবে তা ফিরবে, তার জন্য। আবহাওয়া দপ্তরের মতে, আরও কিছুটা সময় অপেক্ষা করতে হবে শীতের জন্য।

যদিও উত্তরবঙ্গে শীতের প্রভাব বাড়বে বলে আইএমডির তরফে জানা গিয়েছে। সপ্তাহের শুরুতে দার্জিলিং, কালিম্পং এবং কোচবিহার জেলায় হালকা বৃষ্টিপাতের সম্ভবনা রয়েছে। অন্যদিকে, জলপাইগুড়ি, আলিপুরদুয়ার, দুই দিনাজপুর এবং মালদাতেও নামবে পারদ বলে আবহাওয়া দপ্তর সূত্রে খবর।