পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীতে বাধা, বাড়বে তাপমাত্রা

197

কলকাতা: পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীতে বাধা। বাড়বে তাপমাত্রা। কলকাতায় সকালে সামান্য কুয়াশা হলেও আকাশের পরিষ্কার থাকার সম্ভাবনা। গত কয়েকদিন জম্মু-কাশ্মীর, হিমাচল প্রদেশে তুষারপাতের ফলে উত্তর-পশ্চিম দিক থেকে শীতল বাতাস আসছে। যার ফলে পুরুলিয়া, পূর্ব ও পশ্চিম বর্ধমান, বীরভূম, মুর্শিদাবাদ সহ দক্ষিণবঙ্গের বিভিন্ন জেলায় শৈত্যপ্রবাহের পরিস্থিতি থাকবে।

আবহাওয়া দপ্তরের তরফে জানানো হয়েছে, বছরের শুরুতেই উত্তর-পশ্চিম ভারতে নতুন করে পশ্চিমী ঝঞ্ঝার জেরে শীতে বাধা পাবে। আগামী ৭ তারিখ পর্যন্ত তাপমাত্রা ঊর্ধ্বমুখী থাকবে। ৬ থেকে ৭ তারিখ নাগাদ তাপমাত্রা ১৭ ডিগ্রিতে বেড়ে যেতে পারে। দিনের বেলায় গরম অনুভূত হবে। শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ২৫.১ ডিগ্রি সেলসিয়াস। সর্বনিম্ন তাপমাত্রা ছিল ১৩.৪ ডিগ্রি সেলসিয়াস।

- Advertisement -

পশ্চিমী ঝঞ্ঝার প্রভাবে আগামীকাল থেকে বৃষ্টির সম্ভাবনা রয়েছে পঞ্জাব, হরিয়ানা, চণ্ডীগড়, দিল্লি ও জম্মু-কাশ্মীরে। সোম ও মঙ্গলবার জম্মু-কাশ্মীর, লাদাখ, মুজাফফরবাদে তুষারপাতের সম্ভাবনা রয়েছে। বৃষ্টির সম্ভাবনা রয়েছে দক্ষিণ ভারতের রাজ্যগুলিতেও। কুয়াশার সতর্কবার্তা রয়েছে পঞ্জাব, হরিয়ানা চণ্ডীগড়, দিল্লি, উত্তর প্রদেশ, বিহার সহ গাঙ্গেয় পশ্চিমবঙ্গে।