শীত বিদায়ের পালা, বাড়ছে তাপমাত্রা

118
সংগৃহীত

কলকাতা: শীতের আমেজ ফিকে করে ক্রমশ বাড়ছে তাপমাত্রা। ভোরের দিকে এবং রাতের দিকে শীতের হালকা শিরশিরানি ভাব থাকলেও কলকাতা ও সংলগ্ন এলাকায় বাকি সময়ে ঠাণ্ডা প্রায় উধাও বললেই চলে। যদিও রাজ্যের বিভিন্ন জেলায় এখনও খানিকটা শীতের আমেজ রয়েছে। আগামী কয়েকদিনে কলকাতার তাপমাত্রা বাড়বে, নতুন করে আর পারদ পতনের সম্ভাবনা নেই। এমনটাই জানাল আলিপুর আবহাওয়া দপ্তর। তবে উত্তরবঙ্গে আরও কয়েকদিন ঠাণ্ডা থাকবে।

হাওয়া অফিস জানাচ্ছে, উত্তরবঙ্গের আরও কয়েকদিন ঠাণ্ডা থাকলেও কলকাতা সহ দক্ষিণবঙ্গ থেকে শীত আপাতত বিদায় নিতে চলেছে। বৃষ্টির সম্ভাবনা নেই। তবে উত্তরবঙ্গের দার্জিলিং, কালিম্পং, জলপাইগুড়িতে হালকা বৃষ্টি হতে পারে। অপরদিকে, আগামী ৭২ ঘণ্টা ঘন কুয়াশার সর্তকতা রয়েছে পঞ্জাব, হরিয়ানা চণ্ডীগড় ও দিল্লিতে। সোমবার ঘন কুয়াশার সতর্কতা রয়েছে দক্ষিণবঙ্গ ও ওডিশায়।
আলিপুর আবহাওয়া দপ্তর সূত্রে খবর, শনিবার কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা ৩০.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি উপরে। সর্বনিম্ন তাপমাত্রা ১৮.১ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে ১ ডিগ্রি ওপরে। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৯ শতাংশ এবং সর্বনিম্ন ৩৫ শতাংশ।

- Advertisement -