‘কাগজ দেখানোর আগে দরজা দেখিয়ে দেব’, সিএএ নিয়ে নাড্ডাকে কড়া জবাব মহুয়া মৈত্রর

392

কলকাতা: সংশোধিত নাগরিকত্ব আইন(সিএএ) নিয়ে ফের বাকযুদ্ধে জড়াল বিজেপি-তৃণমূল। সোমবার শিলিগুড়িতে বিজেপির সর্বভারতীয় সভাপতি জেপি নাড্ডা বলেছিলেন, সিএএ সংসদে অনুমোদিত হওয়ার পর আইনে পরিণত হয়েছে। বিজেপি এই আইন রূপায়ণে প্রতিশ্রুতিবদ্ধ। করোনাভাইরাস সংক্রান্ত মহামারীর কারণে সিএএ কার্যকরে দেরি হচ্ছে। কিন্তু শীঘ্রই এই আইন রূপায়ণ করা হবে। নাড্ডার এই মন্তব্যের পাল্টা জবাব দিয়েছেন তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র। তিনি টুইটে বলেছেন, আমরা কাগজ দেখানোর আগে তোমাদের রাস্তা দেখিয়ে দেব’।

সোমবার নাড্ডা রাজ্যের ক্ষমতাসীন তৃণমূল সরকারেরও তীব্র সমালোচনা করেছিলেন। তিনি বলেন, পশ্চিমবঙ্গে তৃণমূল সরকার বিভেদ তৈরি করে শাসনের নীতি নিয়ে চলছে। আগামী বিধানসভা নির্বাচনে রাজ্য বিজেপি সরকার গঠিত হবে বলেও নাড্ডা দাবি করেন।একই সঙ্গে নাড্ডা বলেন, সিএএ পশ্চিমবঙ্গে অবশ্যই কার্যকরী হবে। এখন নিয়ম-কানুন তৈরি হচ্ছে। করোনার কারণে কিছুটা থমকে গিয়েছে। করোনা সংকট কেটে গেলেই সাধারণ মানুষ এর সুবিধা পাবেন।

- Advertisement -

সেই বক্তব্যের পালটা মহুয়া মৈত্র টুইটে বলেন, ‘জেপি নাড্ডা বলছেন, সিএএ খুব শীঘ্রই রূপায়ণ করা হবে। বিজেপি শুনে রাখো, আমরা কাগজ দেখানোর আগে তোমাদের রাস্তা দেখিয়ে দেব’।

সংশোধিত নাগরিকত্ব আইন পাশ হওয়ার পরেই  সংসদে তো বটেই, রাস্তায় নেমেও করেছে তৃণমূল সহ রাজ্যের বিজেপি বিরোধী সমস্ত রাজনৈতিক ও সংস্থা। শুধু পশ্চিমবঙ্গে নয়, দেশজুড়ে সিএএ-এর বিরুদ্ধে আন্দোলন সংগঠিত হয়।