কোভিড পরিস্থিতি নিয়ে প্রধানমন্ত্রী-মুখ্যমন্ত্রীদের ভিডিও বৈঠকে অনুপস্থিত মমতা

142

নয়াদিল্লি: করোনা পরিস্থিতি নিয়ে বুধবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে সব রাজ্যের মুখ্যমন্ত্রীদের ভিডিও বৈঠকে থাকতে পারছেন না মমতা বন্দ্যোপাধ্যায়। তৃণমূল সূত্রে পাওয়া খবর অনুযায়ী, এদিন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী তথা তৃণমূল সুপ্রিমোর পূর্ব নির্ধারিত নির্বাচনি সভা থাকায় বৈঠকে উপস্থিত থাকতে পারছেন না তিনি।

- Advertisement -

দেশে ফের যেভাবে করোনা সংক্রমণ বাড়ছে তা নিয়ে যথেষ্ট উদ্বেগ রয়েছে। গতবছর এই সময়েই মারণ ভাইরাস দেশে থাবা বসিয়েছিল। ইতিমধ্যেই দেশের বেশ কিছু অংশে লকডাউন জারি হয়েছে। মুসৌরি শহরের একাধিক অংশে নতুন করে সম্পূর্ণ লকডাউন ঘোষণা করা হয়েছে। নিত্যপ্রয়োজনীয় সামগ্রী ছাড়া বন্ধ থাকবে সবকিছু। সংকটজনক মহারাষ্ট্রের পরিস্থিতি। নাগপুরে জারি হয়েছে লকডাউন।

গত ২৪ ঘণ্টায় দেশে করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে ২৮,৯০৩। মৃত্যু হয়েছে ১৮৮ জনের। সুস্থ হয়েছেন ১৭,৭৪১ জন। করোনা অ্যাকটিভ কেসের সংখ্যা দাঁড়িয়েছে ১০,৯৭৪। এদিন কেন্দ্রীয় স্বাস্থ্য মন্ত্রকের তথ্য অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত করোনা আক্রান্তের সংখ্যা দাঁড়িয়েছে, ১,১৪,৩৮,৭৩৪ জন। মৃত্যু হয়েছে ১,৫৯,০৪৪ জনের। সুস্থ হয়েছেন ১,১০,৪৫,২৮৪ জন। অ্যাকটিভ কেস রয়েছে ২,৩৪,৪০৬।