মিথ্যা কথা বলে ভোট ওদের মতোন ভোট চাইতে পারব না: মিঠুন চক্রবর্তী

103

বেলাকোবা: মানুষকে ললিপপ দেখিয়ে ভোট চাইছে তৃণমূল। সোমবার বেলাকোবো পাব্লিক ময়দান থেকে এভাবেই তৃণমূলকে আক্রমণ করলেন মিঠুন চক্রবর্তী। অন্যদিকে, তৃণমূল কংগ্রেসকে ব্যবসায়িক প্রতিষ্ঠানের সঙ্গে তুলনা করে তিনি মন্তব্য করেন, এরা ব‍্যাবসা ছাড়া কিছু বোঝে না। এরা মানুষের সেবা করতে আসেনি। এমনকি এরা প্লাস্টিকও চুরি করে।

অপেক্ষার কয়েকটা দিন। তারপরেই পঞ্চম দফা নির্বাচন পর্বে অন্যান্য় কেন্দ্রের পাশাপাশি জলপাইগুড়ি জেলার সাতটি বিধানসভা আসনে হবে ভোট। সেক্ষেত্রে দলীয় প্রার্থীদের সমর্থনে রাজনৈতিক দলগুলির তরফে জোর প্রচার চলছে। মাত্র ২৪ ঘণ্টা আগেই রাজগঞ্জ বিধানসভায় আমবাড়িতে নির্বাচনি জনসভা সারেন তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়। এরপরেই আসরে বিজেপি। বেলাকোবা পাবলিক ক্লাব ময়দানে দলীয় প্রার্থী সুপেন রায়ের সর্মথনে জনসবা করলেন মিঠুন চক্রবর্তী। জনসবার মঞ্চে উঠেই  নাম না করে তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে সুর চড়ান তিনি। অন্যদিকে, কোচবিহারের শীতকুচির প্রসঙ্গ তুলে ধরে শীতলকুচির কটাক্ষের সুরে তিনি বলেন, ‘পাঁচটি মায়ের কোল খালি হয়ে গেল। তার সিংহাসন চাই। কে মরবে মরুক।’

- Advertisement -

এদিনের জনসবার মঞ্চ থেকে তৃণমূলের বাড়ি-বাড়ি র‍্যাশন দেওয়ার প্রতিশ্রুতির বিরুদ্ধে সুর চড়িয়ে জনগণকে শন দোকান থেকেই র‍্যাশন নেওয়ার আবেদন জানিয়ে মিঠুন চক্রবর্তীর আশ্বাস, বিজেপি ক্ষমতায় এলে প্রথমেই প্রত‍্যেক কৃষকদের ১৮,০০০ টাকা দেওয়ার হবে। অন্যদিকে আয়ুষ্মান ভারত ইস্যু তুলে ধরে তৃণমূল সরকারকে কটাক্ষ করেন বলেন, ‘বিজেপি সরকার এলে আয়ুস্মান ভারত চালু করা হবে। শিক্ষা জগতে যত দূর পড়তে চাইবে বিনামূল্যে পড়ার ব্যবস্থা সহ জেলা হাসপাতালের সব ওয়ার্ড শীততাপ নিয়ন্ত্রিত করার এবং মহিলাদের ক্ষেত্রে বাসে যাতায়াত ফ্রী করে দেওয়া হবে।’ একইসঙ্গে তার বক্তব্য, মিথ্যা কথা বলে ভোট ওদের মতোন ভোট চাইতে পারব না। প্রকাশ্য জনসভার মঞ্চ থেকে তৃণমূলকে আক্রমণ করে মিঠুনের মন্তব্য, যা করতে পারব সেটাই বলব।