চলতি সপ্তাহেই রাজ্যে জাঁকিয়ে শীত, পূর্বাভাস আবহাওয়া দপ্তরের

600

কলকাতা: আগামী শুক্রবার থেকে আবহাওয়ার পরিবর্তন। শনিবার থেকে রাজ্যে জাঁকিয়ে শীত পড়ার সম্ভাবনা রয়েছে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর। বুধবার কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা স্বাভাবিকের ৩ ডিগ্রি ওপরে। কলকাতায় তাপমাত্রা নামতে পারে ১৪ ডিগ্রির নীচে। জেলায় জেলায় ১০ ডিগ্রির নীচে নামবে পারদ। এমনই পূর্বাভাস আবহাওয়া দপ্তরের।

কলকাতায় এদিন আংশিক মেঘলা আকাশ। সকালের দিকে সামান্য কুয়াশা। আগামী দু’দিন কুয়াশার পরিমাণ বাড়তে পারে। এদিন সকালে কলকাতায় সর্বনিম্ন তাপমাত্রা ১৮.৩ ডিগ্রি। যা স্বাভাবিকের থেকে ৩ ডিগ্রি উপরে। গতকাল সর্বোচ্চ তাপমাত্রা ছিল ২৭.৩ ডিগ্রি। যা স্বাভাবিক। বাতাসে জলীয়বাষ্পের সর্বোচ্চ পরিমাণ ৯৯ শতাংশ।

- Advertisement -

উত্তর-পশ্চিম ভারতে এদিন কোল্ড ডে পরিস্থিতি। আগামীকাল অর্থাৎ বৃহস্পতিবার থেকে কয়েকদিন শৈত্যপ্রবাহ চলবে দিল্লি সহ উত্তর-পশ্চিম ভারতের রাজ্যগুলিতে। উত্তর-পশ্চিম ভারতের এই শৈত্যপ্রবাহের শীতল হাওয়া এসে তাপমাত্রা কমাবে মধ্যপ্রদেশ, বিহার, ঝাড়খণ্ড, ওডিশা ও পশ্চিমবঙ্গের। এক ধাক্কায় ৪ থেকে ৫ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে সপ্তাহান্তে। শুক্রবার রাত থেকে তাপমাত্রা কমতে শুরু করবে।

আবহবিদরা জানাচ্ছেন, মঙ্গলবার পর্যন্ত এই শীতের পর্ব চলতে পারে রাজ্যে। উত্তরবঙ্গের সমতল এলাকায় আগামী দু’দিনে ৩ ডিগ্রি পর্যন্ত তাপমাত্রা নামতে পারে বলে জানাচ্ছে আবহাওয়া দপ্তর।