১৪ ম্যাচ পর হার টুচেলের চেলসির

লন্ডন : স্ট্যামফোর্ড ব্রিজে প্রত্যাবর্তনটা সুখের হল না সার্বিয়ান ডিফেন্ডার বানিস্লাভ ইভানোভিচের জন্য। ৯ মরশুম চেলসিতে কাটানোর পর ২০১৭ সালে ক্লাব ছাড়েন। তারপর প্রথমবার চেলসির ঘরের মাঠে নামলেন শনিবার সন্ধ্যায়। ২৪ মিনিটে চোট পাওয়া দারা ও’শিয়ার পরিবর্তে মাঠে আসেন। ১৩ মিনিট খেলে চোটের জন্য মাঠ ছাড়েন।

তবে এদিন মাঠের বাইরে বসে দলের জয়টা দারুণভাবে উপভোগ করলেন ওয়েস্ট ব্রমের ইভানোভিচ। প্রিমিয়ার লিগে ১৯ নম্বরে থাকা দলটি শেষ পাঁচ ম্যাচে মাত্র একটি গোল করেছে। এদিন তারাই টমাস টুচেলের অপ্রতিরোধ্য চেলসিকে হারাল ৫-২ গোলে। লন্ডনের দলটির দায়িত্ব নেওয়ার পর প্রথম হার টুচেলের। এই হারের ফলে চেলসির প্রথম চারে শেষ করার স্বপ্ন কিছুটা হলেও ধাক্কা খেল। ৩০ ম্যাচে ৫১ পয়েন্ট নিয়ে এখন চার নম্বরে তারা। কিন্তু এক ম্যাচ হাতে থাকায় টুচেলদের টপকে যাওয়ার সুযোগ রয়েছে ওয়েস্ট হ্যাম এবং টটেনহ্যামের সামনে।

- Advertisement -

এদিন শুরুতে ক্রিশ্চিয়ান পুলিসিচের গোলে এগিয়ে যায় চেলসি। মার্কোস আলোন্সোর ফ্রি-কিক পোস্টে লেগে ফেরার পথে বল গোলে পাঠান এই মার্কিন উইঙ্গার। কিন্তু মিনিট দুয়ে পরেই থিয়াগো সিলভার দ্বিতীয় হলুদ কার্ড তাদের ব্যাকফুটে ঠেলে দেয়। প্রথমার্ধের সংযুক্ত সময়ে জোড়া গোল করে ওয়েস্ট ব্রমকে এগিয়ে দেন ম্যাথিয়াস পেরেইরা। ৬৩ মিনিটে ক্যালাম রবিনসন ও ৬৮ মিনিটে এমবায়ে ডিয়াগ্নে কাউন্টার অ্যাটাক থেকে গোল করে চেলসির হার নিশ্চিত করেন। ৭১ মিনিটে ম্যাসন মাউন্ট একটা গোল শোধ করে সমর্থকদের কিছুটা আশা দিয়েছিলেন। কিন্তু ১০ জনের চেলসি ওয়েস্ট ব্রমকে চাপে ফেলতে পারেননি। উলটে দ্বিতীয়ার্ধের সংযুক্ত সময়ে নিজের দ্বিতীয় ও দলের পঞ্চম গোলটি করে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেকটি পুঁতে দেন রবিনসন।

দায়িত্ব নেওয়ার পর টানা ১৪ ম্যাচ অপরাজিত ছিলেন টুচেল। হারের পর ক্ষুব্ধ চেলসি কোচ বলেন, এমন দল নিয়ে ৫ গোল খাওয়ার কোনও অজুহাত হয় না। একসময় আমরা এগিয়ে ছিলাম। সেখান থেকে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারলাম না। দলের ডিফেন্স অতিরিক্ত আত্মবিশ্বাস দেখিয়েছে। তার শাস্তি আমরা পেয়েছি। তবে এই শাস্তি হজম করা কঠিন। তিন ম্যাচ পর জয়ে স্বাদ পেয়ে খুশি ওয়েস্ট ব্রম বস স্যাম অ্যালার্ডিস।