উত্তরপ্রদেশে দুর্ঘটনায় মৃত বাংলার শ্রমিকদের ক্ষতিপূরণের ঘোষণা রাজ্যের

285

ওয়েব ডেস্ক: উত্তরপ্রদেশের আউরিয়ায় পথ দুর্ঘটনায় মৃত ২৪ জন পরিযায়ী শ্রমিকের মধ্যে ৩ থেকে ৪ জন পুরুলিয়ার। শনিবার দুপুরে রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের তরফে টুইটে বিষয়টি জানানো হয়েছে। পাশাপাশি দুর্ঘটনায় মৃত বাংলার শ্রমিকদের পরিবারকে মাথাপিছু ২ লক্ষ টাকা ক্ষতিপূরণ ঘোষণা করেছে রাজ্য সরকার।

- Advertisement -

শুক্রবার রাত তিনটে নাগাদ উত্তরপ্রদেশের আউরিয়া জেলার মিহৌলি জাতীয় সড়কে দুটি ট্রাকের মুখোমুখি সংঘর্ষে ২৪ জন পরিযায়ী শ্রমিকের মৃত্যু হয়। আহত হয়েছেন অন্তত ৩০ জন। পরিযায়ী শ্রমিকের দলটি রাজস্থান থেকে বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গে ফিরছিল।

দুর্ঘটনায় গুরুতর আহত ১৫ জন সেইফাই পিআইজি-তে চিকিৎসাধীন। বাকি আহতদের জেলা হাসপাতালে চিকিৎসা চলছে বলে জানা গিয়েছে। আউরিয়ার জেলাশাসক অভিষেক সিংহ সকালেই জানিয়েছিলেন, ওই ট্রাকে থাকা শ্রমিকদের অধিকাংশই বিহার, ঝাড়খণ্ড ও পশ্চিমবঙ্গের বাসিন্দা।

তারপর এদিন দুপুরে রাজ্যের স্বরাষ্ট্র দপ্তরের তরফে টুইটে বাংলার ৩ থেকে ৪ শ্রমিকের মৃত্যু বিষয়টি নিশ্চিত করা হয়। রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় টুইটে দুর্ঘটনায় মৃতদের পরিবারকে গভীর সমবেদনা জানিয়েছেন।

উল্লেখ্য, ইতিমধ্যেই দুর্ঘটনায় মৃতদের পরিবারকে মাথাপিছু ২ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ দেওয়ার কথা ঘোষণা করেছে উত্তরপ্রদেশ সরকার। পাশাপাশি আহতদের ৫০ হাজার টাকা করে ক্ষতিপূরণ দেবে উত্তরপ্রদেশ সরকার।সমাজবাদী পার্টির তরফেও মৃতদের পরিবারপিছু ১ লক্ষ টাকা করে ক্ষতিপূরণ ঘোষণা করা হয়েছে।