মিঠুনকে জেরা নিয়ে কী বলল হাইকোর্ট? জানুন

191

কলকাতা: ভিডিও কনফারেন্সের মাধ্যমে অভিনেতা মিঠুন চক্রবর্তীকে জিজ্ঞাসাবাদ করতে পারবেন তদন্তকারী আধিকারিক, শুক্রবার এমনই নির্দেশ দিয়েছেন কলকাতার হাইকোর্টের বিচারপতি তীর্থঙ্কর ঘোষ। অভিনেতাকে ইমেলের মাধ্যমে তদন্তকারী আধিকারিকের সঙ্গে যোগাযোগ করতে বলা হয়েছে। আধিকারিক প্রয়োজন মনে করলে ভিডিও কনফারেন্সের মাধ্যমে তাঁকে জিজ্ঞাসাবাদ করতে পারেন। আগামী শুক্রবার পর্যন্ত এই নির্দেশ বহাল থাকবে।

রাজ্য বিধানসভা নির্বাচনের আগে বিজেপিতে যোগ দিয়েছিলেন মিঠুন। ব্রিগেড সমাবেশ থেকে নিজের অভিনীত সিনেমার কিছু জনপ্রিয় ডায়ালগ বলে দলীয় কর্মী-সমর্থকদের উদ্বুদ্ধ করেছিলেন। কিন্তু অভিযোগ ওঠে, সমাবেশে মিঠুন উস্কানিমূলক মন্তব্য করেছেন। এরপর তাঁর বিরুদ্ধে মানিকতলা থানায় ১৫৩, ৫০৪ ও ৫০৫ ধারায় এফআইআর দায়ের হয়। সেটা খারিজের দাবিতে কলকাতা হাইকোর্টে ৮ জুন পালটা মামলা করেন মিঠুন।

- Advertisement -

শুক্রবার আদালতে তাঁর আইনজীবী বলেন, ’মিঠুন কোনওরকম উস্কানিমূলক মন্তব্য করেননি। তিনি ভক্তদের অনুরোধে বিনোদনের উদ্দেশ্যে তাঁরই সিনেমার জনপ্রিয় ডায়ালগ জনসভায় বলেছিলেন। এর পেছনে উস্কানি দেওয়া বা হিংসা ছড়ানোর কোনও অভিসন্ধি তাঁর ছিল না।‘ আগামী শুক্রবার ফের এই মামলার শুনানি।