ক্ষমতায় এসে তৃণমূলের কোন নেতা মন্ত্রীকে কি শাস্তি! ঘোষণা দিলীপের

221

বর্ধমান: বিধানসভা ভোটের ফল ঘোষণা তো দূরের কথা, এখনও ভোটের নির্ঘন্টই ঘোষণা করেনি নির্বাচন কমিশন। তবুও বাংলা জয়ের স্বপ্নে বিভোর রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ সোমবার ঘোষণা করে দিলেন ক্ষমতায় এসেই তাঁরা তৃণমূলের কোন নেতা মন্ত্রীকে কি শাস্তি দেবেন। দিলীপ ঘোষের এই ঘোষণা ঘিরে রাজনৈতিক মহলে শোরগোল শুরু পড়ে গিয়ে ইতিমধ্যে।

এদিন পরিবর্তন যাত্রা কর্মসূচী থেকে দিলীপ ঘোষ ঘোষণা করেন, বিজেপি ক্ষমতায় আসার পর পূর্ব বর্ধমান জেলার চুনোপুঁটি সাইজের তৃণমূল নেতারাদের ঠাঁই হবে বর্ধমানের জেলে। যারা একটু বড় মাপের অর্থাৎ তৃণমূলের বিধায়ক, জেলাপরিষদ সদস্য তাদের ঠাঁই হবে দমদম সেন্ট্রাল জেলে। ভারী নেতা অর্থাৎ সাংসদ, মন্ত্রীদের তিনি ভুবনেশ্বরে পাঠিয়ে দেবেন। সেখানেই তাঁরা জগন্নাথ দর্শণ করবেন বলে দিলীপবাবু স্পষ্ট করলেন।’ একই সঙ্গে দিলীপবাবুর ঘোষণা, গরীবের পেট মেরে যারা খেয়েছে তাদের কাউকে সুখ ভোগ করতে তিনি দেবেন না। দিলীপ ঘোষের এই ঘোষণাকে ‘পাগলের প্রলাপ’ বলে কটাক্ষ করেছেন তৃণমূলের রাজ্য মুখপাত্র দেবু টুডু।

- Advertisement -

পরিবর্তন যাত্রার মঞ্চ থেকে রাজ্যের খাদ্যমন্ত্রীকে চাল চোর বলে কটাক্ষ দিলীপ ঘোষ বলেন, ‘আমাদের একটা চাল চোর খাদ্যমন্ত্রী আছেন। যত ভালো চাল দিল্লি থেকে আসে তা উনি বাংলাদেশে পাঠিয়ে দেন। আর পচা চাল ওডিশা থেকে এনে ২ টাকা করে খাওয়ায়। ২ টাকা কিলো দরের যে চাল মানুষ খায় সেই চালটা প্রধানমন্ত্রী পাঠাচ্ছেন। যার দর ৩০ টাকা প্রতি কিলো। সেই চাল দিদিমণি ১ টাকা দিয়ে আমাদের কাছ থেকে নেন। জনগন ২ টাকা কেজি দরে সেই চাল কিনে খান। এর মাধ্যমে দিদিমণি ১ টাকা লাভ করেন।’ এখানেই শেষ নয়, এদিন নাম না করে রাজ্যের শিক্ষামন্ত্রী ও মন্ত্রী ফিরহাদ হাকিমকেও একহাত নেন তিনি। অন্যদিকে, প্রশান্ত কিশোরকে দিদিমণির ভাড়া করা টিউশন মাষ্টার বলে ব্যঙ্গ করে বলেন, ’বিহার থেকে একটা টিউশন মাষ্টার ভাড়া করে এনেছেন। সে নাকি ভোটে জেতাবে।  দিলীপবাবুর দাবি, এবার ভগবানও উনাকে জেতাতে পারবে না।

কালনার বুলবুলিতলা থেকে শুরু হওয়া বিজেপির পরিবর্তন যাত্রা এদিন মাঝেরগ্রাম, কুসুমগ্রাম, মন্তেশ্বর হয়ে সন্ধ্যায় মেমারি পৌঁছায়। পরিবর্তন যাত্রার রথে দিলীপবাবুর সঙ্গী ছিলেন সদ্য তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দেওয়া সাংসদ সুনীল মণ্ডল, মন্তেশ্বরের বিধায়ক সৈকত পাঁজা, বর্ধমান পূর্বের বিজেপি জেলা সভাপতি কৃষ্ণ ঘোষ সহ অন্যান্য নেতারা।