কেন আত্মঘাতী সুশান্ত সিং রাজপুত, উত্তর খুঁজছে সবাই

401

আচমকা চলে গেলেন বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুত। রবিবার সকালে মুম্বইয়ের বান্দ্রার বাড়ি থেকে উদ্ধার হয় তাঁর দেহ। সুশান্ত সিং রাজপুতের পরিচারক ঘটনাটি পুলিশকে ফোন করে জানান বলে জানা গেছে। পুলিশের দাবি, গলায় ফাঁস দিয়ে ঝুলন্ত অবস্থায় পাওযা যায় তাঁকে। তিনি আত্মহত্যা করেছেন বলেই প্রাথমিক ভাবে অনুমান পুলিশের। কিন্তু কেন তিনি আত্মহত্যা করলেন, সেই প্রশ্নের উত্তর খুঁজছেন সকলে। প্রাথমিকভাবে জানা গিয়েছে, বেশ কিছুদিন ধরেই অবসাদে ভুগছিলেন অভিনেতা। বাড়ি থেকে কিছু ওষুধও পাওয়া গিয়েছে। কিন্তু শুধুমাত্র অবসাদেই নিজের জীবন শেষ করে দেওয়ার সিদ্ধান্ত নাকি অন্য কোনও ঘটনা তাঁকে এই পথ বেছে নিতে বাধ্য করল?

বিহারের পাটনায় ১৯৮৬ সালে জন্ম সুশান্ত সিং রাজপুতের। পাটনার সেন্ট কারেন্স হাইস্কুলে পড়াশোনা শেষ করে তিনি দিল্লির ইঞ্জিনিয়ারিং কলেজ থেকে মেকানিকাল ইঞ্জিনিয়ারিং পাস করেন। ২০০৮ সালে কিস দেশ মে হ্যায় মেরা দিল সিরিয়াল দিয়ে তাঁর অভিনয় জীবন শুরু। এরপর ২০০৯ সালে একতা কাপুরের পবিত্র রিস্তার হাত ধরে সুশান্ত টেলিভিশনের জনপ্রিয় মুখ হযে ওঠেন। ২০১০-এ ঝলখ দিখলা যা নামে একটি জনপ্রিয় রিয়েলিটি শো-তেও অংশগ্রহণ করেছিলেন। কাই পো চে-তে অভিনয়ের মাধ্যমে ২০১৩ সালে সিনে জগতে পা রাখেন তিনি। ধোনির বায়োপিকে নামভূমিকায় অভিনয় করে খ্যাতি ও জনপ্রিয়তা লাভ করেন। এছাড়াও কেদারনাথ, পিকে, রাবতা, শুদ্ধ দেশি রোমান্স, ব্যোমকেশ প্রভতি ছবিতে অভিনয়ের মাধ্যমে মানুষের মন জয় করেছিলেন। বর্তমানে কাজ করছিলেন দিল বেচারা ছবিতে। শ্রদ্ধা কাপুরের সঙ্গে অভিনীত ছিছোরে হলে মুক্তিপ্রাপ্ত সুশান্তের জীবনের শেষ সিনেমা হলেও সম্প্রতি ওটিটি প্ল্যাটফর্মে তাঁর ড্রাইভ সিনেমা প্রকাশ পেয়েছে।

- Advertisement -

সুশান্ত ব্যক্তিগত জীবনে খুব চুপচাপ ছিলেন। দিনকয়েক ধরে তিনি বন্ধুদের সঙ্গেও ঠিক করে যোগাযোগ রাখছিলেন না। আগের কয়েকটি সিনেমা সেভাবে সফল না হওযায় তাঁর কেরিযার খুব ভালো চলছিল না। বেশ কিছুদিন কোনও বড়ো ছবির কাজও তাঁর কাছে আসেনি বলেও খবরে প্রকাশ। উল্লেখ্য, কয়েকদিন আগে আত্মঘাতী হয়েছিলেন সুশান্তের প্রাক্তন ম্যানেজার দিশা সালিয়ান। আর তারপর সুশান্তের আত্মঘাতী হওযার ঘটনা পুরো বলিউডকেই নাড়িয়ে দিযে গেল ভীষণভাবে।

অনেকে বলছেন, শুধু মানসিক অবসাদ নয়। সম্পর্কের জটিলতা থেকেও এই সিদ্ধান্ত নিতে পারেন সুশান্ত। সুদর্শন এই অভিনেতার সঙ্গে বারবার বিভিন্ন অভিনেত্রীর সম্পর্ক নিয়ে গুঞ্জন ছড়িয়েছে। প্রাক্তন প্রেমিকা অঙ্কিতা লোখান্ডে ছাড়া আর কারও সঙ্গে সম্পর্কের কথা স্বীকার করেননি সুশান্ত। অঙ্কিতার সঙ্গে সম্পর্ক ভাঙার পর কৃতি শ্যানন, সারা আলি খান ও সম্প্রতি বাঙালি মডেল রিয়া চক্রবর্তীর সঙ্গে নাম জড়ায় সুশান্তের। নাহ। সম্পর্কটা কিন্তু রিয়া চক্রবর্তী স্বীকার করেননি। সুশান্ত সিং রাজপুতের সঙ্গে তোলা ছবি শেযার করেছেন। দুজনের একসঙ্গে কাটানো সময়ের কথাও স্বীকার করেছেন। এমনকী পার্টিতে দেখাও যাচ্ছে একে অন্যের পাশে। তবুও…তবুও কিছুতেই নিজেকে সুশান্ত সিং রাজপুতের সঙ্গে জড়িয়ে রাখতে চাননি রিয়া। অনেকটা ধরি মাছ, না ছুঁই পানির মতো।  শুধু বন্ধু। হ্যাঁ, সুশান্ত সিং রাজপুতকে শুধুই বন্ধু বলে পাস কাটিয়ে গিয়েছেন রিয়া চক্রবর্তী। এই অস্বীকার কি শুধুই অহেতুক গসিপ থেকে বাঁচতে, নাকি সুশান্তে ইতি টানতে? এ প্রশ্ন এখন উত্তরের বাইরে…এক বিরাট প্রশ্নচিহ্ন রেখে সুশান্ত সিং রাজপুত নিভে গিয়েছেন আলোর পৃথিবী থেকে।