নিখোঁজ বামকর্মীকে অবিলম্বে খুঁজে বের করতে হাইকোর্টের দ্বারস্থ স্ত্রী

139
সংগৃহীত ছবি

কলকাতা: নবান্ন অভিযানে এসে নিখোঁজ বামকর্মী দীপক পাঁজা। এবার তাঁকে অবিলম্বে খুঁজে আনার দাবিতে হাইকোর্টে ‘হেবিয়াস করপাস’ দায়ের করলেন তাঁর স্ত্রী সরস্বতী পাঁজা।

শুক্রবার সকালে বিচারপতি রাজেশ বিন্দাল ও বিচারপতি অনিরুদ্ধ রায়ের ডিভিশন বেঞ্চের দৃষ্টি আকর্ষণ করে আইনজীবী সব্যসাচী চট্রোপাধ্যায় ও ইন্দ্রজিৎ দে জানান, ১১ফেব্রুয়ারি বামেদের ডাকা নবান্ন অভিযানে অংশ গ্রহণ করতে পাশকুড়া থেকে কলকাতা এসেছিলেন দীপক পাঁজা নামে এক বামকর্মী। সেই থেকে তিনি নিখোঁজ। পুলিশ তাঁর ব্যাপারে কোনও সদুত্তর দিতে পারছে না। অবিলম্বে পুলিশ যাতে তাঁকে খুঁজে বের করে আনে সেই নির্দেশ দিক আদালত। এতদিন হয়ে গেল তাঁর যদি কোনও ক্ষতি হয় সে দায় কে নেবে? তার পরিবার রয়েছে বলেও জানান তাঁরা। এরপরই বিচারপতি রাজেশ বিন্দাল জানিয়েছেন, আগামী সোমবার মইদুল ইসলাম মিদ্দার মামলার সঙ্গে এই বিষয়টি শুনবেন।
চাকরি, শিক্ষা সহ বিভিন্ন দাবিতে বামেদের ডাকা নবান্ন অভিযানে যোগ দিতে এসেছিলেন দীপক পাঁজা। এলাকার অন্যান্য কর্মীরা ঘরে ফিরলেও দীপক তারপর থেকেই নিখোঁজ। সব থেকে সমস্যার ব্যাপার হচ্ছে দীপক পাঁজা নিরক্ষর। ইতিমধ্যেই দলের তরফে হাওড়ার শিবপুর থানা এবং নিউমার্কেট থানায় অভিযোগ দায়ের করা হয়েছে। পুলিশ খোঁজ খবর নিলেও এখনও তাঁর হদিস মেলেনি। নিউমার্কেট থানার পুলিশ তার খোঁজ পেতে সিসিটিভি ফুটেজ ক্ষতিয়ে দেখেছে বলেও পুলিশের তরফে আগেই জানানো হয়েছে। কিন্তু নবান্ন অভিযানের নয় দিন পরেও এখনও তাঁর খোঁজ মেলেনি।

- Advertisement -