লাভ জেহাদের বিরুদ্ধে কঠোর পদক্ষেপ করব: কর্নাটক মুখ্যমন্ত্রী

251

বেঙ্গালুরু: ‘লাভ জিহাদে’র বিরুদ্ধে হুঁশিয়ারি কর্নাটকের মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পার। তিনি কড়া হুঁশিয়ারি দিয়ে বলেন, ‘প্রেমের নামে, টাকার লোভ দেখিয়ে রাজ্যের যুবতীদের প্রলুব্ধ করে ধর্ম বদলানো হচ্ছে। আমরা এটা খুবই গুরুত্ব দিয়ে বিবেচনা করেছি। বিস্তারিত পর্যালোচনা করে আমরা কঠোর পদক্ষেপ করব।’

বৃহস্পতিবার ম্যাঙ্গালুরুতে বিজেপির রাজ্য কর্মসমিতির বৈঠক ছিল। সেই বৈঠকে রাজ্যে ক্ষমতাসীন বিজেপি সরকারের নেতৃত্ব ‘লাভ জিহাদে’র নামে ধর্ম বদলের অভিযোগ তুলে তার বিরুদ্ধে কঠোর মনোভাব প্রকাশ করেন। এদিন মুখ্যমন্ত্রী বিএস ইয়েদুরাপ্পা কর্মসমিতির বৈঠকে বলেন, সাম্প্রতিক কালে কর্নাটকে লাভ জিহাদের নামে ধর্মবদলের খবর দেখছি মিডিয়ায়। এখানে আসার আগে এ নিয়ে সরকারি কর্তাদের সঙ্গে আলোচনা করেছি। অন্য রাজ্যগুলি কী করেছে বা করেনি, সেটা ভিন্ন বিষয়, কিন্তু কর্নাটকে লাভ জিহাদের অবসান ঘটাতে হবে।

- Advertisement -

এদিকে এদিনই কর্নাটকের স্বরাষ্ট্রমন্ত্রী বাসবরাজ বোম্মাই রাজ্য সরকার শুধুমাত্র বিয়ের জন্য ধর্মবদল রুখতে আইন চালুর কথা সরকার ভাবছে। অন্যদিকে, বিজেপির জাতীয় সাধারণ সম্পাদক সিটি রবিও সম্প্রতি টুইট করে এলাহাবাদ হাইকোর্টের সাম্প্রতিক রায়ের ধাঁচে বিয়ের জন্য ধর্মবদল রোধে কর্নাটকে আইন প্রয়োগ করা হবে বলে জানান। তিনি বলেন, জিহাদিরা আমাদের বোনেদের সম্ভ্রমহানি করবে, এটা দেখে চুপ করে থাকতে পারব না আমরা। ধর্মবদলে যে-ই জড়িত থাকবে, তাকে দ্রুত, কঠোর শাস্তি পেতে হবে।