দু’সপ্তাহে করোনা সংক্রমণ না কমলে মহারাষ্ট্রে ফের লকডাউনের হুঁশিয়ারি উদ্ধব ঠাকরের

102

মুম্বই: করোনা সংক্রমণ কিছুটা নিয়ন্ত্রণে আনা সম্ভব হলেও মহারাষ্ট্রে ফের সংক্রমণ বেড়ে চলছে। ৮-১৫ দিনের মধ্যে পরিস্থিতি নিয়ন্ত্রণে না আসলে অর্থাৎ সংক্রমণ নিম্নমুখী না হলে রাজ্যে ফের লকডাউন হতে পারে। এমনটাই জানালেন মহারাষ্ট্রের মুখ্যমন্ত্রী উদ্ধব ঠাকরে।

রাজ্যের নাগরিকদের প্রতি মুখ্যমন্ত্রীর বার্তা, তাঁরা দায়িত্ব পালন করছেন কিনা তা আগামী আট দিনেই বোঝা যাবে। যাঁরা লকডাউন চান না তাঁরা মাস্ক পরুন, যাঁরা লকডাউন চান তাঁরা পরবেন না। পাশাপাশি তাঁর বক্তব্য, আগামী ৮ থেকে ১৫ দিনেই বোঝা যাবে এটা করোনার সেকেন্ড ওয়েভ কিনা। আগামী কয়েকদিন এভাবে দৈনিক সংক্রমণ বাড়তে থাকলে ফের লকডাউন ঘোষণা করা হবে বলেও জানিয়েছেন তিনি।

- Advertisement -

প্রসঙ্গত, করোনা সংক্রমণের রাশ টানতে ইতিমধ্যেই অমরাবতী ও অচলপুরে সাতদিনের লকডাউন ঘোষণা করেছে মহারাষ্ট্র সরকার। আগামী ১ মার্চ পর্যন্ত লকডাউন চলবে। কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রকের দেওয়া তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় মহারাষ্ট্রে করোনায় আক্রান্ত হয়েছেন ৬,৯৭১ জন। মৃত্যু হয়েছে ৩৫ জনের। সুস্থ হয়েছেন ২,৪১৭ জন। অ্যক্টিভ কেস রয়েছে ৪,৫১৯। সেখানে এখনও পর্যন্ত করোনায় আক্রান্ত ২১,০০,৮৮৪ জন। মৃত্যু হয়েছে ৫১,৭৮৮ জনের। সুস্থ হয়েছেন ১৯,৯৪,৯৪৭ জন। অ্যক্টিভ কেস রয়েছে ৫৪,১৪৯।