দর্শকশূন্য স্টেডিয়ামে খেলা নিয়ে ভাবছে সরকার : রিজিজু

নয়াদিল্লি, ১০ মে : করোনা ভাইরাসের সংক্রমণের পর পরিস্থিতি অনেকটাই বদলে গিয়েছে। ফলে ফের কবে ভরা স্টেডিয়ামে ম্যাচ খেলার অনুমতি দেওয়া হবে, তা স্পষ্ট নয় বলে জানালেন কেন্দ্রীয় ক্রীড়ামন্ত্রী কিরেন রিজিজু। তিনি বলেন, আপাতত যা পরিস্থিতি তাতে কবে দর্শকদের স্টেডিয়ামে প্রবেশের ছাড়পত্র দেওয়া হবে তা নিশ্চিৎ নয়। শুধু খেলাই নয়, আমাদের গোটা জীবনটাই বদলে গিয়েছে। আমরা আগের মত করে জীবনযাপন করতে পারবো না। আমাদের নতুন নিয়মের সঙ্গে মানিয়ে নিতে হবে। খেলার ক্ষেত্রেও একই কথা প্রযোজ্য। তবে আমরা স্টেডিয়ামে দর্শক ছাড়া খেলাকে কীভাবে আকর্ষনীয় করা যায়, তা নিয়ে পরিকল্পনা করছি।

রিজিজু আরও জানিয়েছেন, যেসব খেলা টিভি বা অন্য সম্প্রচারের ক্ষেত্রে তেমন আয় করতে পারে না, তাদের সাহায্য করা নিয়েও ক্রীড়ামন্ত্রক ভাবনাচিন্তা করছে। তিনি বলেন, আইপিএল টিভি সম্প্রচারের স্বত্ত্ব থেকে বহু টাকা পায়। ফলে দর্শকশূন্য স্টেডিয়ামের জন্য যে আর্থিক ক্ষতি হবে, তা তারা সামলে নিতে পারবে। কিন্তু অন্য অনেক খেলা আছে যেগুলি ফাঁকা স্টেডিয়ামে খেলার ক্ষেত্রে সমস্যায় পড়বে। তাদের কীভাবে সাহায্য করা যায় সে বিষয়টি আমরা দেখছি। আমরা ওই খেলা ও ফেডারেশনগুলিকে সাহায্য করবো।

- Advertisement -

অন্যদিকে, আগামী বছরের অলিম্পিককে মাথায় রেখে ধীরে ধীরে অ্যাথলিটদের ট্রেনিং ক্যাম্পে ফেরার অনুমতি দেওয়া হবে বলে মন্ত্রী জানিয়েছেন। তিনি বলেন, আমরা প্রথমে যাঁরা অলিম্পিকের টিকিট পেয়ে গিয়েছেন, তাঁদের ক্যাম্পে ফেরাব। এরপরে যাঁরা বিভিন্ন যোগ্যতা অর্জন টুর্নামেন্টে নামবেন, তাঁরা অনুশীলন শুরুর অনুমতি পাবেন। তবে যাঁদের এখনই অলিম্পিকে যাওয়ার কোনও সম্ভাবনা নেই, তাঁদের জন্য ক্যাম্পের দরজা এখনই খুলছে না। পরিস্থিতি স্বাভাবিক হলে অগাস্ট-সেপ্টেম্বর নাগাদ তাঁরা অনুশীলনের অনুমতি পাবেন বনে রিজিজু জানিয়েছেন।