নিউজিল্যান্ডের বিরুদ্ধে বড় জয় ভারতের

জয়পুর : বুধবার জয়পুরে নিউজিল্যান্ডকে ৫ উইকেটে হারাল ভারত। এদিন জিতে ৩ ম্যাচে টি২০ সিরিজে ১-০ এগিয়ে গেলেন রাহুল দ্রাবিড়ের ছাত্ররা।

প্রথমে ব্যাট করে ১৬৪/৬ স্কোর করে কিউয়িরা। মার্টিন গাপ্টিল করেন ৭০, মার্ক চ্যাপম্যানের সংগ্রহ ৬৩। প্রথম ওভারেই ড্যারেল মিচেল (০) ফেরার পর একপ্রকার ওপেনিং করে এই জুটি। দ্বিতীয় উইকেটে ১০৯ রান যোগ করে নিউজিল্যান্ডকে শক্ত ভিতের ওপর দাঁড় করান তাঁরা। তবে মিডিল অর্ডারে গ্লেন ফিলিপস (০), টিম সেইফার্ট (১২), মিচেল স্যান্টনার (৪ অপরাজিত), রাচিন রবীন্দ্রদের (৭) ব্যর্থতায় সেই ভিতে বড় স্কোর খাড়া করতে পারেনি কিউয়িরা। ভুবনেশ্বর কুমার ও রবীচন্দ্রণ অশ্বীন দুটি করে এবং মহম্মদ সিরাজ ও দীপক চাহার একটি করে উইকেট নিয়েছেন।

- Advertisement -

জবাব ব্যাট করতে নেমে দ্রুত ফেরেন কেএল রাহুল (১৫)। তবে সূর্যকুমার যাদবকে সঙ্গে নিয়ে রান তোলার কাজ চালিয়ে যান অধিনায়ক রোহিত শর্মা (৪৮)। শ্রেয়স আয়ার (৫), ভেঙ্কটেশ আয়াররা (৪) ব্যর্থ হলেও রান পেয়েছেন ঋষভ পন্থ (১৭ অপরাজিত)। ২ বল বাকি থাকতেই ১৬৬/৫ স্কোর করে ভারত। ৪০ বলে ৬২ রানের দুর্দান্ত ইনিংস খেলে ম্যাচের সেরা হয়েছেন সূর্যকুমার। ট্রেন্ট বোল্ট ২টি এবং টিম সাউদি, স্যান্টনার ও মিচেল একটি করে উইকেট নেন।