সোমবার থেকে ফের জাঁকিয়ে শীত বাংলায়

315

কলকাতা: উত্তরবঙ্গে তাপমাত্রা স্বাভাবিকের নীচেই রয়েছে। দার্জিলিং এ শনিবার সর্বনিম্ন তাপমাত্রা ছিল ৪.৪ ডিগ্রি সেলসিয়াস। শনিবারের পাশাপাশি রবিবার রাজ্যের বেশ কিছু জেলায় বিক্ষিপ্ত বৃষ্টির সম্ভাবনা রয়েছে৷ আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার থেকে বুধবার পর্যন্ত ফের জাঁকিয়ে শীত পড়বে বাংলায়।

ইতিমধ্যেই রাজ্যে তাপমাত্রার বেশ কিছুটা বেড়েছে। রবিবার পর্যন্ত তাপমাত্রা সামান্য বাড়বে। তবে আজ দক্ষিণবঙ্গের জেলাগুলিতে পারদ কিছুটা চড়বে। এদিন কলকাতা ও সংলগ্ন এলাকার আকাশ অনেকটাই মেঘলা থাকবে। হালকা বৃষ্টিপাতেরও সম্ভাবনা রয়েছে। স্বাভাবিকের থেকে ন্যূনতম তাপমাত্রা বৃদ্ধি পেয়েছে। ফেব্রুয়ারির শুরুতে কলকাতার তাপমাত্রা নেমে গিয়েছিল ১১ ডিগ্রির ঘরে।

- Advertisement -

সপ্তাহের শেষে তাপমাত্রা বাড়লেও সোমবার থেকে ফের কলকাতার তাপমাত্রা নামবে। শুধু কলকাতারই নয়, পারদ পতন হবে দক্ষিণবঙ্গের জেলাগুলিতেও। আবহাওয়া দপ্তর সূত্রে জানা গিয়েছে, উত্তর-পশ্চিমী হাওয়া এবং বিপরীত ঘূর্ণাবর্তের কারণে আর্দ্র এবং উষ্ণ হাওয়ার কারণে এমন পরিবর্তন। এদিন কলকাতার সর্বোচ্চ তাপমাত্রা থাকবে ২৮ ডিগ্রি সেলসিয়াসের আশেপাশে। সর্বনিম্ন তাপমাত্রা থাকবে ১৭ ডিগ্রি সেলসিয়াস। বাতাসে আপেক্ষিক আর্দ্রতার পরিমাণ বাড়বে অনেকটাই।