রাজ্যে শীত আসতে আরও কিছুটা দেরি

184

কলকাতা, ২৬ অক্টোবরঃ শুক্রবার কলকাতা এবং তার পার্শ্ববর্তী অঞ্চলে সর্বনিম্ন তাপমাত্রা আরও কিছুটা কমল। আগামী ৪৮ ঘন্টা আবহাওয়া একইরকম থাকলেও সোমবার থেকে বদলাতে পারে পরিস্থিতি। শুক্রবার আলিপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয় ২০.৩ ডিগ্রি। বৃহস্পতিবারের থেকে তাপমাত্রা ০.৬ ডিগ্রি কম। কলকাতার লাগোয়া ব্যারাকপুরে তাপমাত্রা আরও কিছুটা কমে হয়েছে ১৭.৯ ডিগ্রি। কুড়ির নীচে নেমেছে উপকূলের দিঘা, কাঁথি, ক্যানিংয়ের তাপমাত্রা।

আলিপুর আবহাওয়া দপ্তর জানিয়েছে, সোমবার নাগাদ উত্তর-পশ্চিম বঙ্গোপসাগরে একটি নিম্নচাপ তৈরি হতে পারে। যার প্রভাবে দক্ষিণবঙ্গের বিভিন্ন অঞ্চলে হালকা থেকে মাঝারি বৃষ্টি হতে পারে। এর ফলে শীত পড়তে পারে। সর্বোচ্চ তাপমাত্রা ২৭-২৮ ডিগ্রির মধ্যেই ঘোরাফেরা করবে।
অন্যদিকে, রাজ্যে উত্তুরে হাওয়া ঢুকতে শুরু করলেও তা খুব একটা ঠাণ্ডা নয়। বাতাসে আদ্রতা অত্যন্ত কম। ফলে সব মিলিয়ে শুষ্ক আবহাওয়া তৈরি হয়েছে। বাতাস খুব ঠান্ডা না হওয়ায় দিনের বেলা গরম অনুভূত হচ্ছে। আবহাওয়া দপ্তর জানিয়েছে, ২৮-২৯ অক্টোবর নাগাদ বঙ্গোপসাগরে একটি ঘূর্ণাবর্ত তৈরি হতে পারে। আগামী কয়েকদিন দিনের তাপমাত্রা স্বাভাবিকের থেকে ২-৩ ডিগ্রি বেশি থাকবে। আর রাতের তাপমাত্রা থাকবে স্বাভাবিকের থেকে ২-১ ডিগ্রি কম।

- Advertisement -