আশ্বাস মিলতেই আন্দোলন প্রত্যাহার বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকর্মীদের

244

রায়গঞ্জ: একটানা ১ মাস ৪ দিন আন্দোলন চালিয়ে যাওয়ার পর অবশেষে মঙ্গলবার আন্দোলন তুলে নিলেন রায়গঞ্জ বিশ্ববিদ্যালয়ের শিক্ষাকর্মীরা। গত ১৪ ডিসেম্বর থেকে শূন্যপদে স্থায়ী কর্মী নিয়োগ, চুক্তিভিত্তিক কর্মীদের ইপিএফ চালু সহ ১১ দফা দাবিকে তুলে ধরে অবস্থান বিক্ষোভে সামিল হয়েছিলেন সারা বাংলা তৃণমূল শিক্ষাবন্ধু সমিতির সদস্যরা। এদিন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার ও ফিনান্স অফিসার আন্দোলনকারীদের সঙ্গে দেখা করে সমস্যা সমাধানের আশ্বাস দেন। এরপরে তাঁরা আন্দোলন তুলে নেন।

শিক্ষাকর্মীদের দাবি মেনে নেওয়ায় সারা বাংলা তৃণমূল শিক্ষাবন্ধু সমিতির জেলা সভাপতি তপন নাগ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য, রেজিস্ট্রার ও আধিকারিকদের অভিনন্দন জানিয়েছেন। এরপর শিক্ষাকর্মীরা উপাচার্য, রেজিস্ট্রার ও আধিকারিকদের অভিনন্দন জানিয়ে বিশ্ববিদ্যালয় চত্বরে মিছিল করেন। শিক্ষাবন্ধু সমিতির জেলা সভাপতি তপন নাগ বলেন, দীর্ঘদিন ধরে মৌখিক, লিখিত চিঠি ও স্মারকলিপি প্রদান করেও সরকারি নির্দেশানুযায়ী বিভিন্ন দাবি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ না মানায় নিরুপায় হয়ে আমরা শান্তিপূর্ণভাবে গণতান্ত্রিক পদ্ধতিতে আন্দোলন শুরু করেছিলাম। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ আমাদের দাবি মেনে নেওয়ার আশ্বাস দেওয়ায় আন্দোলন প্রত্যাহার করে নেওয়া হল। আশাকরি এক মাসের মধ্যে কর্মীরা সুফল পাবেন। বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে অভিনন্দন জানাই।

- Advertisement -

রেজিস্ট্রার দুর্লভ সরকার বলেন, উপাচার্যের তরফে আমরা দু’জন এখানে এসেছিলাম। আজকের পর থেকে আন্দোলন তুলে নেওয়ার জন্য অনুরোধ করা হয়েছে। অন্যদিকে, ফিনান্স অফিসার বলেন, ইপিএফ শীঘ্রই চালু হবে। ফান্ডের ব্যবস্থা হলেই পরবর্তী দাবিগুলি আলোচনার মাধ্যমে পূরণ করা হবে।