তারকা প্রার্থী দিয়ে ভোট বৈতরণী পার হওয়া যাবে না, বিজেপি-তৃণমূল তোপ ঐশির

75

আসানসোল: তারকা প্রার্থী দিয়ে এবার ভোট বৈতরনি পার করতে পারবে না কেন্দ্রের শাসকদল বিজেপি এবং রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস। এখন যারা মানুষের হয়ে কাজ করার কথা বলছেন বিজেপি ও তৃণমূল কংগ্রেসে যোগদান করছেন সেই সমস্ত তারকা প্রার্থীদের দেখা পাওয়া যায়নি করোনা কালে এবং লকডাউনের সময়। শুধু লকডাউন বা করোনার সময় নয় মানুষের প্রয়োজনে বিধানসভা, লোকসভা ও রাজ্যসভা কোথাও এদের দেখা যায়নি। শুক্রবার আসানসোলের জামুড়িয়ায় প্রথম প্রচারে এসে তারকা প্রার্থী ইস্যুতে দুই দলকে আক্রমন করলেন দিল্লির জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নেত্রী তথা বাম-কংগ্রেস জোট প্রার্থী সিপিএমের ঐশি ঘোষ। তিনি আরও বলেন, এখন যেসব অভিনেতা ও অভিনেত্রীা মানুষের হয়ে কাজ করার কথা বলে বিজেপি ও তৃণমূল কংগ্রেসে যোগদান করছেন, তাঁরা কোথায় ছিলেন করোনা পরিস্থিতিতে?

আসানসোল দক্ষিণ বিধানসভা কেন্দ্রে তৃণমূল কংগ্রেসের প্রার্থী হয়েছেন অভিনেত্রী সায়নী ঘোষ। নাম না করে কার্যত তাকেও এদিন ঐশী আক্রমন করছেন। একইভাবে এদিন দলত্যাগী তৃণমূল কংগ্রেসের নেতাদের কটাক্ষ করে সিপিএমের প্রার্থী বলেন, ‘তাঁরা নিজের আখের গোছাতেই একদল থেকে অন্য দলে পালাচ্ছেন।’

- Advertisement -

প্রসঙ্গত, দুদিন আগেই ঐশী ঘোষের নাম ঘোষণার পর দেওয়াল লিখন শুরু করে দিয়েছিলেন জামুড়িয়ার নেতা-কর্মীরা। তাঁরা অপেক্ষায় ছিলেন কখন প্রার্থী আসবেন ও প্রচার শুরু করবেন। দলের তরফে যখন নাম ঘোষণা করা হয় তখন ঐশী ছিলেন দিল্লিতে। বৃহস্পতিবার রাতে তিনি দূর্গাপুরে আসেন। শুক্রবার জামুড়িয়ার বোগড়ায় সিপিএমের দলীয় কার্যালয়ে অফিসে আসেন ঐশী। সেখানে তিনি দলের নেতা-কর্মীদের সঙ্গে আলাপচারিতা সারেন। ছিলেন জামুড়িয়ার নেতা মনোজ দত্ত, তাপস কবি সহ অন্যান্যরা।

শনিবার থেকে ঐশী ঘোঘ জামুড়িয়ায় পুরোমাত্রায় প্রচারে বেরোবেন বলে সিপিএম সূত্রে জানা গিয়েছে। আসানসোল শিল্পাঞ্চলের লাল দূর্গ বলে পরিচিত জামুড়িয়ার সিপিএম প্রার্থী ঐশী ঘোষ জোটের তারুণ্যের প্রতীক বলে দাবি করা হয়েছে। দিল্লির জহরলাল নেহেরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র সংসদের নেত্রী ঐশীর বাড়ি দূর্গাপুরে। তবে এবারে তাকে প্রার্থী করা হয়েছে আসানসোলের জামুড়িয়ায়। গত ৪ দশকের বেশি সময় ধরে অক্ষত রয়েছে জামুড়িয়া। ঐশী জানিয়েছেন, রাজ্যের মানুষদের যাতে ভিন রাজ্যে পরিযায়ী হয়ে কাজ করতে না হয় তারজন্য লড়াই করবেন।