করোনা আক্রান্ত শ্বশুরকে কীভাবে হাসপাতালে নিয়ে গেলেন পূত্রবধূ? জানুন

228

ভুবনেশ্বর: করোনায় সংক্রামিত শ্বশুরকে পিঠে চাপিয়ে হাসপাতালে নিয়ে গেলেন পূত্রবধূ। ওডিশার ভাটিগাঁওয়ের রাহা এলাকার ঘটনা। স্থানীয় সূত্রে জানা গিয়েছে, নীহারিকা দাস নামে ওই গৃহবধূর স্বামী সুরজ দাস কর্মসূত্রে বাইরে থাকেন। বাড়িতে থাকেন গৃহবধূ ও তাঁর শ্বশুর থুলেশ্বর দাস (৭৫)। সম্প্রতি শ্বশুরের করোনা সংক্রমণ ধরা পড়ে। শারীরিক অবস্থা সংকটজনক থাকায় তাঁকে হাসপাতালে নিয়ে যেতে হতো। বাড়িতে স্বামী না থাকায় নীহারিকাদেবী বাধ্য হয়ে শ্বশুরকে পিঠে চাপিয়ে হাসপাতালে নিয়ে যাওয়ার সিদ্ধান্ত নেন। সেভাবেই তিনি বৃদ্ধ থুলেশ্বরকে রাহা হেল্থ সেন্টারে নিয়ে যান। বৃদ্ধের সংক্রমণ ধরা পড়ায় তাঁকে জেলা কোভিড কেয়ার সেন্টারে ভর্তির পরামর্শ দেন চিকিৎসকরা। নীহারিকারও কোভিড রিপোর্ট পজিটিভ আসায় তাঁকে হোম আইসোলেশনে থাকার পরামর্শ দেওয়া হয়। কিন্তু তিনি শ্বশুরকে একা কোভিড হাসপাতালে পাঠাতে চাননি।

ডাঃ সংগীতা ধর ও স্বাস্থ্যকর্মী পিন্টু হিরা তাঁদের প্রাথমিক চিকিৎসার পর নগাঁও ভোগেশ্বরী ফুকানানি সিভিল হাসপাতালের কোভিড ওয়ার্ডে ভর্তির ব্যবস্থা করেন। এদিকে, করোনা পরিস্থিতিতে নীহারিকা যেভাবে শ্বশুরকে কাঁধে তুলে হাসপাতালে নিয়ে গিয়েছেন, তার প্রশংসা করেছেন স্থানীয় বাসিন্দা ও স্বাস্থ্যকর্মীরা।

- Advertisement -

উল্লেখ্য, এখনও পর্যন্ত ওডিশায় ৭ লক্ষ ৯০ হাজার ৯৭০ জনের সংক্রমণ ধরা পড়েছে। ২৪ ঘণ্টায় সংক্রামিত হয়েছেন ৮ হাজার ৮৩৯ জন। এখনও পর্যন্ত সেখানে করোনা আক্রান্ত হয়ে মৃত্যু হয়েছে ২ হাজার ৮৭৩ জনের। ২৪ ঘণ্টায় মৃত্যু হয়েছে ৪২ জনের।