প্রাচীর চাপা পড়ে মৃত্যু মহিলার

209

রাজগঞ্জ: প্রাচীর চাপা পড়ে মৃত্যু হল এক মহিলার। গুরুতর আহত হয়েছেন এক বৃদ্ধা। ঘটনাটি ঘটেছে ফুলবাড়ি-১ গ্রাম পঞ্চায়েতের অধিকারপল্লিতে। মৃতার নাম মেহেরুন নেসা (৪০) এবং আহতের নাম পশিমন খাতুন (৭০)।

জানা গিয়েছে, সাহুডাঙ্গি এলাকার অধিকারপল্লিতে একটি বেসরকারি গোডাউন রয়েছে। গোডাউনের সীমানা প্রাচীরের পাশেই রয়েছে প্রচুর বাড়ি। মাঝে মধ্যেই প্রাচীরের একাংশ ভেঙে পড়ে। ফলে একাধিকবার প্রাচীর মজবুত করার দাবিতে বিক্ষোভ দেখিয়েছেন অধিকারপল্লির বাসিন্দারা। কিন্তু অবস্থার কোনও পরিবর্তন হয়নি।

- Advertisement -

পশিমন খাতুনের মেয়ে মনসুরা বেগম বলেন, ‘শুক্রবার রাত সাড়ে ১১টা নাগাদ প্রাচীরের একাংশ হুড়মুড়িয়ে বাড়ির উপর ভেঙে পড়ে। আমি পাশের ঘরে ছিলাম। মায়ের চিৎকার শুনে ছুটে আসি। প্রতিবেশীরাও আসেন। মা ও বোন ভাঙা প্রাচীরে চাপা পড়ে ছিল। স্থানীয়রা অনেক কষ্টে মা ও বোনকে উদ্ধার করেন। খবর পেয়ে ঘটনাস্থলে পৌঁছায় নিউ জলপাইগুড়ি থানার পুলিশ। দুজনকে উত্তরবঙ্গ মেডিকেল কলেজ ও হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসকরা বোনকে মৃত বলে ঘোষণা করেন। মা আশঙ্কাজনক অবস্থায় ভর্তি রয়েছেন।’

বিডিও এন সি শেরপা বলেন, ‘আমি কিছু দিন আগে মালিক পক্ষকে প্রাচীর মজবুত করার জন্য বলেছিলাম। কিন্তু মালিক তা না করায় এই মর্মান্তিক ঘটনা ঘটল। মালিককে আজই চিঠি দিয়ে প্রাচীর ভেঙে ফেলতে বলব। যদি মালিক না করে তাহলে প্রশাসনের তরফে ভেঙে ফেলা হবে। এছাড়া গোডাউনের পাশ দিয়ে একটি ঝোরা রয়েছে। সেই ঝোরা বন্ধ করে গতিপথ পরিবর্তন করার চেষ্টা করছে। এতে রেললাইনেরও বিরাট ক্ষতি হবে। বিষয়টি জেলাশাসক এবং রেল দপ্তরকে জানাব। গ্রাম পঞ্চায়েত প্রধানকে গোডাউনের মালিকের বিরুদ্ধে এফআইআর করতে বলেছি।’ যদিও এ ব্যাপারে গোডাউনের মালিকের কোনও প্রতিক্রিয়া পাওয়া যায়নি।