ভোট সামলাবেন মহিলারা, দেওয়া হল প্রশিক্ষণ

139

মালবাজার: মহিলা ভোট কর্মীদের প্রশিক্ষণ শুরু হয়েছে মালবাজারে। বুধবার মাল পরিমল মিত্র স্মৃতি মহাবিদ্যালয়ে প্রথম পর্যায়ের প্রশিক্ষণ হয়েছে। এদিন ৬০০ মহিলা ভোট কর্মীকে প্রশিক্ষণ দেওয়া হয়। অনেক মহিলা ভোট কর্মী প্রথমবার ভোট পরিচালনার কাজে যুক্ত হতে পেরে দারুণ উৎসাহী।

নেপুচাপুর চা বাগান প্রাথমিক বিদ্যালয়ের পার্শ্ব শিক্ষিকা সুমিতা বন্দ্যোপাধ্যায় জানান, এর আগে কখনওই সরাসরি ভোটগ্রহণ কেন্দ্রে গিয়ে ভোট পরিচালনা করেননি তিনি। নির্বাচন পরিচালনার ক্ষেত্রে এটাই তাঁর প্রথম কাজ। মাল সুভাষিনী উচ্চ বালিকা বিদ্যালয়ের করণিক তথা শহরের ৪ নম্বর ওয়ার্ডের নেতাজি কলোনির বাসিন্দা পলি সিনহা জানান, এদিন প্রথম নির্বাচন সংক্রান্ত প্রশিক্ষণ নিলেন তিনি।

- Advertisement -

এদিন সকাল ১০টা থেকে প্রশিক্ষণ শুরু হয়েছে। মহকুমা প্রশাসনের নির্বাচন বিভাগ সূত্রে জানা গিয়েছে, এদিন ১২টি কক্ষে মহিলা ভোট কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হয়। প্রিসাইডিং, প্রথম, দ্বিতীয় এবং তৃতীয় পোলিং অফিসার মিলে ৬০০ জন প্রশিক্ষণ নিয়েছেন। ভোট পরিচালনার জন্য চারটি পর্যায়ে যথাক্রমে দেড়শো জন করে মহিলা অফিসারকে নিয়োগ করা হয়েছে। এদিন নির্বাচন পরিচালনার সবিস্তারে বিবরণের পাশাপাশি ইভিএম, ভিভিপ্যাট সহ বিভিন্ন বিষয়ে প্রশিক্ষণ দেওয়া হয়। পরবর্তীতে ৬ থেকে ৮ মার্চ ফের প্রিসাইডিং অফিসার এবং প্রথম পোলিং অফিসারদের প্রশিক্ষণ দেওয়া হবে।