পশ্চিম বর্ধমানে মহিলা পরিচালিত ভোটগ্রহণ কেন্দ্র ৪৫০টি

87
প্রতীকী

আসানসোল: পশ্চিম বর্ধমান জেলায় অতি স্পর্শকাতর বুথের সংখ্যা ৭৮৩। স্পর্শকাতর বুথ ৮২৭টি। জেলার ৪৫০টি কেন্দ্রে ভোট নেবেন মহিলা কর্মীরা। শনিবার দুপুরে আসানসোলে জেলাশাসকের কার্যালয়ে একটি সাংবাদিক সম্মেলনে একথা জানান জেলাশাসক পূর্ণেন্দুকুমার মাজি ও আসানসোল দুর্গাপুরের পুলিশ কমিশনার সুকেশ জৈন।

জেলাশাসক জানান, জেলায় মোট বুথের সংখ্যা ৩০৬৪। কোভিড পরিস্থিতির কারণে এবারে জেলায় বুথের সংখ্যা ৬১৮টি বেড়েছে। এর আগে বুথের সংখ্যা ছিল ২৪৪৬টি। জেলার ৯টি বিধানসভায় এবারে মোট ভোটারের সংখ্যা ২২ লক্ষ ৩১ হাজার ৭৪৯। যার মধ্যে পুরুষ ও মহিলা ভোটারের সংখ্যা যথাক্রমে ১১ লক্ষ ৪৬ হাজার ৯৬৯ জন ও ১০ লক্ষ ৮৪ হাজার ৭৩২ জন। জেলায় থার্ড জেন্ডার বা তৃতীয় লিঙ্গের ভোটারের সংখ্যা ৪৮। জেলাশাসক আরও জানিয়েছেন, এবার জেলায় ৪৫০টি মহিলা পরিচালিত ভোটগ্রহণ কেন্দ্র রয়েছে। সেগুলিতে মহিলা ভোটকর্মীরাই ভোট নেবেন।

- Advertisement -

পুলিশ কমিশনার জানান, জেলায় ৪৩টি নাকা পয়েন্ট করা হয়েছে। যার মধ্যে রয়েছে আন্তঃজেলা, আন্তঃরাজ্য ও নদী নাকা পয়েন্ট। সমস্ত জায়গায় কড়া নজরদারি রয়েছে। অতি স্পর্শকাতর ও স্পর্শকাতর এলাকায় ইতিমধ্যেই কেন্দ্রীয় বাহিনী নিয়ে রুটমার্চ শুরু হয়েছে।