স্মৃতিদের টি২০ চ্যালেঞ্জ স্থগিত হওয়ার সম্ভবনা

মুম্বই : করোনার জন্য এবছর মেয়েদের টি২০ চ্যালেঞ্জং স্থগিত করা হতে পারে। যদিও বিষয়টি নিয়ে এখনও মুখ খোলেননি বিসিসিআই বা আইপিএল কর্তারা। তবে ভারতে যাতায়াতে নিষেধাজ্ঞার জেরে এবার বিদেশি ক্রিকেটারদের আসার সম্ভাবনা না থাকায় সেই পথেই হাটতে পারেন তাঁরা।

২০১৮ সাল থেকে আইপিএলের প্লে অফের সময় মেয়েদের টি২০ চ্যালেঞ্জ হচ্ছে। আইপিএলের ধাঁচে ভারত ও বিশ্বের তারকা ক্রিকেটারদের নিয়ে তিনটি দল গড়ে এই প্রতিযোগিতা হয়। এবার যদিও তা হওয়ার সম্ভাবনা নেই বললেই চলে। কারণ উড়ানে নিষেধাজ্ঞার জন্য ইংল্যান্ড, অস্ট্রেলিয়া, নিউজিল্যান্ড, দক্ষিণ আফ্রিকা এবং ওয়েস্ট ইন্ডিজের ক্রিকেটারদের সরাসরি ভারতে আসার ক্ষেত্রে জটিলতা রয়েছে। পাশাপাশি করোনাকালে তাঁরা ভারতে আসবেন কি না তা নিয়ে প্রশ্ন রয়েছে। শুধুমাত্র স্মৃতি মন্ধানা, হরমনপ্রীত কৌরদের নিয়ে প্রতিযোগিতা আয়োজনে খুব একটা আগ্রহী নয় বোর্ড।

- Advertisement -

দিল্লিতে এই প্রতিযোগিতা আয়োজনের পরিকল্পনা ছিল বিসিসিআইয়ের। বোর্ডের এক কর্তার বক্তব্য, উড়ানে নিষেধাজ্ঞার জেরে ক্রিকেটারদের ভারতে নিয়ে আসা খুবই কঠিন হয়ে গিয়েছে। ফলে এই অবস্থায় দাঁড়িয়ে টুর্নামেন্ট আয়োজন করাটা প্রায় অসম্ভব। সূত্রের খবর, পরিস্থিতি বিচার করে এখনও টি২০ চ্যালেঞ্জ নিয়ে পদক্ষেপ করেনি বোর্ড। এমনকি ডিডিসিএ জানিয়েছে, এখনও বিষয়টি নিয়ে তাদের কিছু জানানো হয়নি।

অন্যদিকে, মিতালি রাজ-ঝুলন গোস্বামীদের হেডস্যর হতে ফের আবেদন জানিয়েছেন উরিকেরি রামন। ২০১৯ সালে ঝুলনদের কোচ হিসেবে রামনকে নিয়োগ করা হয়। তাঁর কোচিংয়ে টি২০ বিশ্বকাপে রানার্স হয়েছে ভারত। গত অক্টোবরে তাঁর চুক্তি শেষ হয়েছে। তবে ঘরের মাঠে সদ্যসমাপ্ত দক্ষিণ আফ্রিকা সিরিজ পর্যন্ত তাঁকেই দায়িত্বে রাখা হয়। তাঁর পাশাপাশি আবেদন করেছেন প্রাক্তন নির্বাচক প্রধান হেমলতা কালে সহ মমথা মাবেন, সুমন শর্মা, নৌশিন আল খাদির, জয়া শর্মারা।